tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ১১ সেপ্টেম্বর ২০২৩, ০৮:৪৭ এএম

সাফ অনূর্ধ্ব-১৬ ফুটবল চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের হার, ভারত চ্যাম্পিয়ন


4
সাফ অনূর্ধ্ব-১৬ ফুটবল চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের হার, ভারত চ্যাম্পিয়ন

সাফ অনূর্ধ্ব-১৬ ফুটবল চ্যাম্পিয়নশিপের ফাইনালে পারলো না বাংলাদেশ। আজ রোববার ভুটানের থিম্পুর চাংলিমিথান স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে বাংলাদেশের কিশোররা হেরে গেছে ২-০ ব্যবধানে। তাতে ভারত হয় চ্যাম্পিয়ন। আর রানার্স-আপ হয়েই সন্তুষ্ট থাকে বাংলাদেশ।


গ্রুপপর্বেও এই ভারতের সঙ্গে দেখা হয়েছিল বাংলাদেশের। সেবার দারুণ লড়াই করে হার মেনেছিল ১-০ গোলে। ফাইনালে অবশ্য হারের ব্যবধানটা বাড়লো। ভারতের পক্ষে লাইরেনজাম ও লেভিস জাংমিনলুন দুটি গোল করেন।

এদিন বাংলাদেশের রক্ষণভাগের খেলোয়াড়দের ভুলে ম্যাচের অষ্টম মিনিটেই এগিয়ে যায় ভারত। এ সময় লাইরেনজাম বাংলাদেশের গোলরক্ষকের পায়ের ফাঁক গলিয়ে বল জালে পাঠান। তাকে গোলে সহায়তা করেন লেভিস জাংমিনলুন।

অবশ্য ১৭ মিনিটে গোল শোধের দারুণ সুযোগ পেয়েছিল বাংলাদেশ। এ সময় ভারতের গোলরক্ষক সুরাজ সিংকে একা পেয়েও গোল করতে পারেননি বাংলাদেশের মুর্শেদ আলী।

বিরতির পর ৭২ মিনিটের মাথায় ব্যবধান দ্বিগুণ করেন ভারতের জাংমিনলুন। এ সময় বাংলাদেশের রক্ষণভাগের খেলোয়াড়দের ভুলে বাম পায়ের জোড়ালো শটে বল জালে জড়ান তিনি।

দুই গোলে পিছিয়ে পড়ে আর ম্যাচে ফিরতে পারেনি সাইফুর রহমান মনির শিষ্যরা। শেষ পর্যন্ত ২-০ গোলের হারে বয়সভিত্তিক সাফের শিরোপা হাতছাড়া হয় বাংলাদেশের।

এন