tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১৭ অগাস্ট ২০২৪, ২০:২৩ পিএম

সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসাধীন ৪৬ জনকে আর্থিক সহযোগিতা দিলো জামায়াত


Pic (2)

সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসাধীন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে মারাত্মক আহত ৪৬ জনের মাঝে নগদ অর্থ বিতরণ করেন বাংলাদেশে জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম।


শনিবার ( ১৭ আগস্ট) বিকেল সাড়ে ৫ টায় বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের উদ্যোগে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে মারাত্মক আহত মাঝে নগদ অর্থ বিতরণ করেছেন।

তিনি আহতদের চিকিৎসার খোঁজ-খবর নেন এবং তাদের সমস্যার কথা মনোযোগ সহকারে শোনেন এবং সাধ্যমত সকল প্রকার সহযোগিতার আশ্বাস প্রদান করেন। তিনি আহত চিকিৎসাধীন মাঝে নগদ অর্থ বিতরণ করেন এবং তাদের বিপদে ধৈর্যধারণের পরামর্শ দেন। তিনি আহতদের আশু আরোগ্য কামনায় মহান আল্লাহ তা’য়ালার কাছে দোয়া করেন। এ সময় মহানগরী সেক্রেটারির সাথে উপস্থিত ছিলেন জামায়াতের কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারি সেক্রেটারি ডা.ফখরুদ্দীন মানিক, ঢাকা মহানগরী উত্তরের প্রচার-মিডিয়া সম্পাদক আতাউর রহমান সরকার, শেরেবাংলা নগর দক্ষিণ আমীর আমিনুল ইসলাম, সেক্রেটারি আবু সাঈদ মন্ডল, জামায়াত নেতা জামিল হোসাইন, মাওলানা রুহুল আমিন, জহিরুল ইসলাম, আশরাফুল ইসলাম ও মুরাদ হোসেন প্রমূখ।

তিনি উপস্থিতদের উদ্দেশ্যে বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকে বিজয়ী করার মাধ্যমে যারা দেশকে অপশাসন-দুঃশাসন, ফ্যাসীবাদ ও স্বৈরাচার মুক্ত করতে অবদান রেখেছেন তারা জাতীয় বীর ও আমাদের গর্বিত সন্তান। এজন্য যারা রাজপথে বুকের তাজা রক্ত ঢেলে দিয়েছেন তারা দেশ ও জাতির কাছে বীরশ্রেষ্ঠ হিসাবে অভিষিক্ত। যারা আহত ও বিজয়ী হয়েছেন ইতিহাসে তাদের নাম চিরদিনই স্বর্ণাক্ষরে লেখা থাকবে। তিনি আন্দোলনে আত্মস্বর্গোকারী বীর শহীদদের গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন, আহত ও তাদের পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান এবং বিজয়ীদের প্রতি অকৃত্রিম কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

তিনি বলেন, আমাদের গর্বিত সন্তানদের বিজয় নিয়ে ইতোমধ্যেই নানাবিধ ষড়যন্ত্র শুরু হয়েছে। মহান এ বিজয়কে বিতর্কিত করার জন্যই দেশে কথিত সংখ্যালঘু নির্যাতন ও সাম্প্রদায়িকতার ধুঁয়া তোলা হচ্ছে। কিন্তু এসব ষড়যন্ত্র করে ছাত্র-জনতার এই মহাবিজয়কে কোন ভাবেই কলঙ্কিত করা যাবে না বরং ছাত্র-জনতার ঐক্যের কাছে সকল ষড়যন্ত্র ব্যর্থ হতে বাধ্য। তিনি অর্জিত বিজয়কে সার্থক ও ফলপ্রসূ করতে দলমত নির্বিশেষে সকলকে রাজপথে ঐক্য অটুট ও অবিচ্ছিন্ন রাখার আহবান জানান।

কাফরুল থানা উত্তর

কাফরুল থানা উত্তরের উদ্দ্যোগে আজ সকালে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে আহত ছাত্র ভাইদের চিকিৎসা ও সার্বিক খোঁজখবর নেওয়ার জন্য তাদের সাথে সাক্ষাৎ করেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর নেতৃবৃন্দ। এ সময় দায়িত্বশীলগণ আহতদের চিকিৎসার অগ্রগতি ও পরবর্তী চিকিৎসা ব্যয় বহন করার আশ^াস দেন। থানা আমীর মো: রেজাউল করিমের উপস্থিতিতে সেখানে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সহ-সভাপতি ও ৪ নং ওয়ার্ড কাউন্সির প্রার্থী লস্কর মোহাম্মদ তাসলিম, ঢাকা মহানগরী উত্তরের সহকারি সেক্রেটারি ও ইসলামী ছাত্র শিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি ডা. ফখরুদ্দিন মানিক, থানা কর্মপরিষদ সদস্য ও যুব বিভাগ সভাপতি শাহীন আলম, থানা কর্মপরিষদ সদস্য মাওলানা রফিকুল ইসলাম ও আব্দুর রাজ্জাক, ওয়ার্ড সভাপতি সিরাজুল ইসলাম সর্দার, যুব নেতা হাফিজুর রহমান প্লাবন ও জামাল উদ্দিন স্থানীয় নেতৃবৃন্দ।

প্রেসবিজ্ঞপ্তি//এমএইচ