tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
জাতীয় প্রকাশনার সময়: ২৩ এপ্রিল ২০২৩, ১৭:৩৭ পিএম

সুদানে সংঘর্ষ : বাংলাদেশীসহ ৯১ জনকে সরিয়ে নিয়েছে সৌদি আরব


317

সৌদি পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, সশস্ত্র বাহিনীর বিভিন্ন শাখার সহায়তায় রাজকীয় সৌদি নৌবাহিনী সুদান থেকে বাংলাদেশীসহ ৯১ জনকে সরিয়ে নিতে সক্ষম হয়েছে।


শনিবার (২২ এপ্রিল) সৌদি পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বার্তায় বলা হয়, ‘কিংডম লিডারশিপের নির্দেশনা বাস্তবায়নে আমরা সুদান প্রজাতন্ত্র থেকে সরিয়ে নেয়া কিংডমের নাগরিকদের পাশাপাশি কূটনীতিক এবং আন্তর্জাতিক কর্মকর্তাসহ ভ্রাতৃপ্রতীম ও বন্ধুত্বপূর্ণ দেশগুলোর বেশ কয়েকজন নাগরিকের নিরাপদ আগমনের ঘোষণা দিতে পেরে আনন্দিত।’

এতে আরো বলা হয়, সরিয়ে নেয়া নাগরিকদের সংখ্যা ৯১ জনে পৌঁছেছে, যখন ভ্রাতৃত্বপূর্ণ ও বন্ধুত্বপূর্ণ দেশগুলো থেকে সরিয়ে নেয়া লোকের সংখ্যা প্রায় ৬৬-এ পৌঁছেছে, যা নিম্নলিখিত জাতীয়তার প্রতিনিধিত্ব করে- কুয়েত, কাতার, সংযুক্ত আরব আমিরাত, মিশর, তিউনিসিয়া, পাকিস্তান, ভারত, বাংলাদেশ, বুলগেরিয়া, ফিলিপিনস, কানাডা এবং বুরকিনা ফাসো।

এর আগে সুদানের বর্তমান পরিস্থিতির কারণে সৃষ্ট অনিশ্চয়তার কারণে বাংলাদেশ সরকার তাদের নাগরিকদের সুদান ভ্রমণ না করার পরামর্শ দিয়েছিল। শনিবার পররাষ্ট্র মন্ত্রণালয় এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে।

এপির প্রতিবেদনে বলা হয়, সুদানে প্রতিদ্বন্দ্বী জেনারেলদের অনুগত বাহিনীর মধ্যে লড়াইয়ে এখন পর্যন্ত ৩০০ জন নিহত হয়েছে। সূত্র : ইউএনবি।

এন