tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১৯ নভেম্বর ২০২৩, ১০:৫৮ এএম

অবিলম্বে ফরমায়েসী তফসিল প্রত্যাহার করতে হবে : মাহফুজুর রহমান


Pic (5)

বাংলাদেশ জামায়াতে ইসলামী কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারি সেক্রেটারি মাহফুজুর রহমান বলেন, সরকার সাজানো ও পাতানো নির্বাচনের নীলনকসা বাস্তবায়নের জন্যই আজ্ঞাবাহী নির্বাচন কমিশনকে দিয়ে একতরফাভাবে নিবাচনী তফসিল ঘোষণা করেছে। কিন্তু তাদের সে স্বপ্নবিলাস জনগণ কখনোই সফল ও স্বার্থক হতে দেবে না। তিনি অবিলম্বে ফরমায়েসী তফসিল প্রত্যাহার, গণবিরোধী সরকারের পদত্যাগ এবং পুনঃগর্ঠিত নির্বাচন কমিশনের মাধ্যমে নতুন নির্বাচনী তফসিল ঘোষণার আহবান জানান।অন্যথায় হঠকারীতার জন্য রাজপথে সরকারকে সমুচিত জবাব দেয়া হবে।


রোববার (১৯ নভেম্বর) তিনি রাজধানীতে ফরমায়েসী নির্বাচনী তফসিল বাতিল, অবিলম্বে সরকারের পদত্যাগ এবং কেয়ারটেকার সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরের দাবিতে আহুত ৪৮ ঘন্টার হরতালের সমর্থনে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের মিরপুর অঞ্চল আয়োজিত এক বিক্ষোভ পরবর্তী সমাবেশে এসব কথা বলেন।

বিক্ষোভ মিছিলটি মিরপুর-২ নং বাসস্ট্যান্ড থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মসজিদ মার্কেটের সামনে এসে পথসভার মাধ্যমে শেষ হয়। সমাবেশে উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য মো. নকীব ফেরদাউস, এম ইসলাম মৃধা, গাজী হাফিজ, রিমন তমাল, জামাল উদ্দীন, ছাত্রনেতা ইমরান হাসান সহ অন্যান্য নেতৃবৃন্দ।

মাহফুজুর রহমান বলেন, অবৈধ ক্ষমতালিপ্সা চরিতার্থ করার জন্য আওয়ামী লীগ দেশের গণতন্ত্র ও গণতান্ত্রিক মূল্যবোধ ধ্বংস করে দিয়েছে। ধ্বংস করে দেয়া হয়েছে দেশের গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোও। জনগণের জানমালের নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত আইনশৃঙ্খলা বাহিনীকে গণতন্ত্রপ্রিয় মানুষের ওপর লেলিয়ে দেওয়া হয়েছে। সরকার জনপ্রশাসন ও বিচার বিভাগ সহ রাষ্ট্রীয় সকল প্রতিষ্ঠানকে দলীয়করণ করে দেশকে মাফিয়া রাষ্ট্রে পরিণত করা হয়েছে। মূলত সরকার দেশ ও জাতির বিরুদ্ধে প্রকারান্তরে যুদ্ধ ঘোষণা করে দেশে এক নৈরাজ্যকর পরিস্থিতির সৃষ্টি করেছে। কিন্তু এসব করে অতীতে কোন স্বৈরাচারি ও ফ্যাসীশক্তির শেষ রক্ষা হয়নি; আর কখনো হবেও না। তিনি সরকারকে একগুয়েমী ও হঠকারিতা পরিহার করে গণতান্ত্রিক অভিযাত্রায় ফিরে আসার আহবান জানান। অন্যথায় সৃষ্ট পরিস্থিতির দায় সরকারকেই বহন করতে হবে।

  • বাড্ডা-রামপুরা অঞ্চলে মিছিল ও পিকেটিং

হরতালের সমর্থনে কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি নাজিম উদ্দিন মোল্লার নেতৃত্বে আহুত ৪৮ ঘন্টার লাগাতার হরতালের পক্ষে রাজধানীর বাড্ডা-রামপুরা অঞ্চলের বাড্ডা এলাকায় শান্তিপূর্ণ বিক্ষোভ ও পিকেটিং কর্মসুচি পালন করা হয়। কর্মসূচিতে উপস্থিত ছিলেন মহানগরী মজলিসে শূরা সদস্য মাওলানা কুতুবউদ্দিন, এম রহমান ও আব্দুস সবুর ফরহাদ সহ বাড্ডা-রামপুরা অঞ্চলের থানা আমীর ও সেক্রেটারি বৃন্দ এবং বাংলাদেশ ইসলামী ছাত্র শিবিরের বাড্ডা-রামপুরা অঞ্চলের সভাপতি ও সেক্রেটারি সহ অসংখ্য নেতা কর্মী।

বিক্ষোভ পূর্ব সংক্ষিপ্ত সমাবেশে নাজিম উদ্দিন মোল্লা বলেন, বাংলার জনগণ নিশি রাতের অবৈধ সরকারের অবৈধ নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত তফসিল ইতিমধ্যে প্রত্যাখান করেছে। দেশের কোথাও নির্বাচনের পরিবেশ বিরাজমান না থাকা তার প্রমাণ। অতএব আজ্ঞাবহ নির্বাচন কমিশনকে তফসিল বাতিলের আহবান জানাচ্ছি।

  • রামপুরা : ৪৮ ঘন্টার শান্তিপূর্ণ হরতাল কর্মসূচির পক্ষে মহানগরী মজলিশে শূরার সদস্য এফ আহমেদের নেতৃত্বে বাড্ডা-রামপুরা অঞ্চলের রামপুরা এলাকায় নেতা কর্মীরা বিক্ষোভ মিছিল ও পিকেটিং করেছে।

  • রাজধানীর উত্তরায় হরতাল সমর্থনে মিছিল

৪৮ ঘন্টার টানা হরতাল সমর্থনে গতকাল সন্ধ্যায় মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের উত্তরা অঞ্চল। এতে নেতৃত্ব দেন ঢাকা মহানগরী উত্তরের উত্তরা পশ্চিম থানার আমীর আবু হাসনাইন, তুরাগ দক্ষিণের থানা আমীর মাহবুবুল আলম এবং উত্তরা মডেল থানার ভারপ্রাপ্ত আমীর হারুনুর রশীদ তারেক। কর্মসূচীতে আরও উপস্থিত ছিলেন বিভিন্ন থানার সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। মিছিলটি উত্তরার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

  • মোহাম্মদপুর : মোহাম্মদপুর পূর্ব থানা আজ সকালে হরতালের সমর্থনে মিছিল বের করে। ঢাকা মহানগরী উত্তরের শুরা সদস্য মশিউর রহমানের নেতৃত্বে মিছিলে উপস্থিত ছিলেন জামায়াত নেতা আনিসুর রহমান, আব্দুল হাদী, আবু তালহা, মাওলা সিরাজুল ইসলাম, সালাহ উদ্দিন, ইত্তিজা হাসান। এছাড়াও বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির ও জামায়াতে ইসলামীর মোহাম্মদপুর থানার বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

  • কাফরুলে : ৪৮ ঘন্টা হরতালের সমর্থনে রাজধানীর মিরপুর ১৩ নং কাফরুল অঞ্চলের পিকেটিং এবং মিছিল অনুষ্ঠিত হয়। কাফরুল অঞ্চল টীম সদস্য আলাউদ্দিন মোল্লার নেতৃত্বে কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন মহানগরী মজলিশে শুরা সদস্য জনাব অধ্যাপক এ করিম, ডা: আহসান হাবীব, আশিকুর রহমান, আবু মুসআব, আলি হোসেন ও ছাত্রনেতা গোলাম রাব্বানী সহ অন্যান্য নেতৃবৃন্দ।

  • গুলশানে : জামায়াতের ডাকা টানা ৪৮ ঘন্টা হরতালের সমর্থনে গুলশান অঞ্চলের বিক্ষোভ মিছিল গুলশানের লিংক রোডে অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন ঢাকা মহানগরীর মজলিসে শূরা সদস্য মাহমুদুর রহমান আজাদ, আবু রায়হান ও আবু জুনাইদ প্রমূখ।

  • পল্লবী : টানা ৪৮ ঘন্টার হরতালের সমর্থনে ঢাকা মহানগরী উত্তরের পল্লবী অঞ্চলের জামায়াত নেতাকর্মীরা মিরপুর ১১ নং বাংলা স্কুলের পাশে পিকেটিং সহ বিক্ষোভ করেছে। ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য আবু হানিফের নেতৃত্বে অনুষ্ঠিত পিকেটিং ও বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন জামায়াত নেতা জোবায়ের হোসাইন রাজন, মোশাররফ হোসেন ও যুবনেতা হাসানুল বান্না চপল সহ অন্যান্য নেতৃবৃন্দ।

  • শেওড়া পাড়ায় : হরতালের সমর্থনে কাফরুলে মিছিল করেছে কাফরুল অঞ্চল জামায়াতের নেতাকর্মীরা। মহানগরী কর্মপরিষদ সদস্য এস আলম টুটুলের নেতৃত্বে শেওড়া পাড়া রোকেয়া স্মরনীতে অনুষ্ঠিত কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন মহানগরী মজলিশে শুরা সদস্য আব্দুল মতিন খান, আতিক হাসান রায়হান, জামায়াত নেতা আবু নাসের ও মুতাসিম বিল্লাহ প্রমূখ।

  • উত্তরা : আজ সকালে হরতালের সমর্থনে মিছিল ও সমাবেশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী উত্তরা অঞ্চল। কর্মসূচিতে উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য আবু হাসনাইন, মাহবুবুল আলম, হারুনুর রশীদ তারেক। এতে আরো উপস্থিত ছিলেন বিভিন্ন থানার সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

  • দক্ষিণখান-বিমানবন্দর সড়কে মিছিল : ৪৮ ঘন্টার হরতালের প্রথম দিনে রাজধানীর দক্ষিণখানে বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের দক্ষিণখান থানা শাখা। কর্মসুচীর নেতৃত্ব দেন মহানগরী কর্ম পরিষদ সদস্য মুহাম্মদ জামাল উদ্দিন। এছাড়াও উপস্থিত ছিলেন বিমানবন্দর থানা আমীর অধ্যক্ষ এম এ হক মোল্লা, দক্ষিণখান পশ্চিম থানা আমীর এ এইচ এম শাহনেওয়াজ, উত্তরা পুর্ব জোনের টীম সদস্য আবু মুসআব, বিমানবন্দর থানা সেক্রেটারি আবু মাহাদী ছাত্রনেতা জুলকারনাইন, জসিমউদ্দিন ও সোলায়মান জুয়েল সহ বিপুল সংখ্যক নেতাকর্মী।

প্রেস বিজ্ঞপ্তি