tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
আন্তর্জাতিক প্রকাশনার সময়: ১৮ নভেম্বর ২০২২, ১৭:৪৪ পিএম

পাকিস্তানে মিনিবাস খাদে, ১১ শিশুসহ নিহত ২০


8

পাকিস্তানের সিন্ধু প্রদেশে একটি মিনিবাস খাদে পড়ে গিয়ে ১১ জন শিশুসহ অন্তত ২০ জন নিহত হয়েছে। আহত হয়েছে অন্তত ১৪ জন। গতকাল বৃহস্পতিবার রাতে এ দুর্ঘটনা ঘটেছে বলে বার্তা সংস্থা এএফপির এক প্রতিবেদনে বলা হয়েছে।


স্থানীয় পুলিশ কর্মকর্তা খাদিম হোসেন বলেছেন, ‘গাড়িটি সেহওয়ান শরিফ শহরের কাছে একটি রাস্তা থেকে অন্তত ২৫ ফুট নিচে গভীর খাদে পড়ে গেছে। বন্যার কারণে রাস্তা জলাবদ্ধ ছিল। চালক সম্ভবত রাস্তার ডাইভারশন চিহ্ন দেখতে পাননি। ফলে এ দুর্ঘটনা ঘটেছে।’

খাদিম হোসেন আরও জানান, নিহত শিশুদের বয়স দুই থেকে আট বছরের মধ্যে। তারা নিহত হওয়ার আগে মা-বাবার কোলে বসে ছিল।

পাকিস্তানে এ বছর বর্ষাকালে রেকর্ড পরিমাণ বৃষ্টিপাত হয়েছে। এতে দেশের এক-তৃতীয়াংশ পানির নিচে তলিয়ে গিয়েছিল। ভয়ংকর এই বন্যায় কমপক্ষে ৮০ লাখ মানুষ বাস্তুচ্যুত হয়েছে। ভেঙে পড়েছে অসংখ্য অবকাঠামো। গবেষকেরা বলছেন, জলবায়ু পরিবর্তনজনিত কারণে পাকিস্তানে বিপর্যয়কর বন্যা দেখা দিয়েছে।

এদিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থার এক প্রতিবেদনে বলা হয়েছে, পাকিস্তানে সড়ক ব্যবস্থাপনা অত্যন্ত নাজুক। ভাঙাচোরা রাস্তা, অব্যবস্থাপনা ও অদক্ষ চালকের কারণে প্রায়ই দেশটিতে সড়ক দুর্ঘটনা ঘটে। ২০১৮ সাল থেকে এ পর্যন্ত পাকিস্তানের বিভিন্ন রাস্তায় অন্তত ২৭ হাজার মানুষ প্রাণ হারিয়েছে।

এন