tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
জাতীয় প্রকাশনার সময়: ২২ ডিসেম্বর ২০২৩, ২১:২০ পিএম

বড়‌দিনের ছুটি কাটাতে দি‌ল্লি গেলেন পিটার হাস


piter-hash-20231222201508

বড়দিনের ছুটি কাটাতে সস্ত্রীক ভারতের নয়া দিল্লি গেছেন ঢাকায় নিযুক্ত মা‌র্কিন রাষ্ট্রদূত পিটার হাস।


শুক্রবার (২২ ডি‌সেম্বর) সকালে স্ত্রীকে নিয়ে পিটার হাসের দিল্লি যাওয়ার তথ‌্য নি‌শ্চিত করে‌ছে বিমানবন্দর ও কূটনৈতিক সূত্র।

ঢাকার এক‌টি কূটনৈতিক সূত্র হাসের দি‌ল্লি যাওয়ার তথ‌্য নি‌শ্চিত করে জানায়, বড় দিনের ছু‌টির সময় ঢাকার বাইরে থাকবেন মা‌র্কিন রাষ্ট্রদূত। বড় দিনের ছু‌টি কা‌টিয়ে ঢাকায় কাজে ফিরবেন তিনি। তবে দি‌ল্লি থেকে হাস ওয়া‌শিংটন যাবেন কিনা সে বিষয়ে কোনো বার্তা নি‌শ্চিত করতে পারে‌নি সূত্র।

গতকাল বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে বৈঠক করেন পিটার হাস। বৈঠকটি প্রায় আধঘণ্টা স্থায়ী হয়।

কূটনৈতিক সূত্রগুলো জানায়, ওই দিন দুপুরে ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার সারাহ কুকের সঙ্গে বৈঠক করেন পররাষ্ট্রসচিব। ওই বৈঠকের পর পদ্মায় আসেন মার্কিন রাষ্ট্রদূত। প্রায় আধঘণ্টা বৈঠক করে পদ্মা থেকে বেরিয়ে যান পিটার হাস।

সবশেষ, গত ৩০ নভেম্বর একই ভ্যেনুতে পররাষ্ট্রসচিবের সঙ্গে মার্কিন রাষ্ট্রদূত বৈঠক করেন। সে সময় তাদের মধ্যে হওয়া বৈঠকটি প্রায় দেড় ঘণ্টা স্থায়ী হয়। ওই বৈঠক নিয়ে পরবর্তীতে কোনো মন্তব্য করেনি পররাষ্ট্র মন্ত্রণালয়।

তবে ঢাকার মার্কিন দূতাবাস তাদের ফেসবুকে এক পোস্টে জানায়, দ্বিপাক্ষিক সম্পর্কের উন্নয়ন নিয়ে আলোচনা করতে রুটিন বৈঠক করেছেন রাষ্ট্রদূত পিটার হাস এবং পররাষ্ট্রসচিব মোমেন।

এমএইচ