tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৫ জুন ২০২২, ১১:৩০ এএম

পদ্মা সেতু ভোটের রাজনীতি এগিয়ে নেবে : বঙ্গবীর কাদের সিদ্দিকী


বঙ্গবীর-কাদের-সিদ্দিকী

কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেছেন, পদ্মা সেতু আওয়ামী লীগকে ভোটের রাজনীতিতে এগিয়ে নিশ্চয়ই নেবে। কেউ কাজ করলে সে অগ্রসর হবে না কেন। কিন্তু কোনো কোনো ত্রুটি আছে। এই দুর্যোগের সময় এতটা না করলে আরও ভালো করত। এই টাকাটা যদি নেত্রকোনা, কিশোরগঞ্জ, সিলেট, হবিগঞ্জে খরচ করত এবং এই উদ্যম নিয়ে আওয়ামী লীগের লোকেরা যদি সেখানে কাজ করত তা হলে আরও ভালো করত।


শনিবার (২৫ জুন) সকালেই স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধনের সাক্ষী হতে মাওয়া প্রান্তে সমাবেশস্থলে উপস্থিত হন বঙ্গবীর কাদের সিদ্দিকী। এ সময় পদ্মা সেতু উদ্বোধন ভোটের রাজনীতিতে আওয়ামী লীগকে খানিকটা এগিয়ে নিল কিনা— এমন প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

কাদের সিদ্দিকী বলেন, আসলে কোনো কাজ থাকলে তার বাধা থাকে। বাধা অতিক্রম করে কাজ করায় আনন্দ আছে। আজকে এত কিছুর পরও এই যে পদ্মা সেতু হয়েছে, এ জন্য অহঙ্কার করারও কোনো কারণ নেই, আবার দুঃখিত হওয়ারও কারণ নেই।

তিনি আরও বলেন, পদ্মা সেতু নিয়ে যারা এর সমালোচনা করেছে, তারাও ঠিক করেছে। যারা এটায় আশান্বিত হয়েছে তারাও ঠিক করেছে। যারা আগে সমালোচনা করেছে, যাদের বিশ্বাস হয়নি, এখন হয়ে গেছে এবং এখন তাদের বিশ্বাস হবে। এ জন্য তাদের মাটির তলে দিয়ে দেওয়ার কিন্তু কোনো মানে হয় না।

কাদের সিদ্দিকী বলেন, আমরা সবচেয়ে বড় ক্ষতি করি, মানুষকে বড় বেশি অপমান করার চেষ্টা করি। মানুষ তো ভুল করেই, ভুল করবেই। ভুল করলেই সে এই পৃথিবীতে থাকার অধিকার হারিয়ে ফেলছে, এটি ঠিক নয়।

এইচএন