tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১৫ জানুয়ারী ২০২৩, ১৫:৪৯ পিএম

বিদ্যুতের মূল্য বৃদ্ধিতে জনজীবন দুর্বিষহ হয়ে উঠবে : টুকু


২

নতুন করে বিদ্যুতের মূল্য বৃদ্ধির ফলে সাধারণ মানুষের জীবন আরও দুর্বিষহ হয়ে উঠবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু। তিনি বলেন, বিদ্যুতের দাম বৃদ্ধির ফলে সাধারণ মানুষের জীবন দুর্বিষহ হলেও কতিপয় দুর্নীতিবাজরা লাভবান হচ্ছে।


রোববার (১৫ জানুয়ারি) দুপুরে রাজধানীর আসাদ গেটে নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে মানুষ দিশেহারা উল্লেখ করে টুকু বলেন, বিদ্যুতের মূল্যবৃদ্ধির ফলে দ্রব্যমূল্যের দাম আরও বৃদ্ধি পাবে। সুতরাং বিদ্যুতের দাম বাড়ছে, দ্রব্যমূল্যের দাম বাড়ছে, এতে করে মানুষের জীবন দুঃসহ হয়ে পড়েছে।

তিনি বলেন, সরকার দফায়-দফায় বিদ্যুতের দাম বাড়িয়ে গণবিরোধী সিদ্ধান্ত নিয়েছে। জনগণের দুর্ভোগের কথা চিন্তা করে বিদ্যুতের দাম সহনীয় পর্যায়ে রাখার আহ্বান জানাচ্ছি।

বিএনপি সরকারের আমলে প্রিপেইড মিটারে ১০০ টাকা রিচার্জ করলে ১১০ টাকার বিদ্যুৎ দেওয়া হতো উল্লেখ করেন সাবেক এই মন্ত্রী। তিনি আরও বলেন, এখন ১০০ টাকা রিচার্জ করলে ৭০ টাকার বিদ্যুৎ দেওয়া হয়। প্রিপেইড মিটার ও কুইক রেন্টালের নামে জনগণের পকেট থেকে টাকা নিয়ে ভোগান্তির সৃষ্টি করা হয়েছে।

বিদ্যুতের দাম বাড়ানো জনগণের ওপর কুঠারাঘাত বলে দাবি করে এই বিএনপি নেতা বলেন, সরকার দুর্নীতি ও লুটপাট বন্ধ না করে দ্রব্যমূল্য বৃদ্ধিসহ জনজীবনকে বিপর্যস্ত করে তুলছে। এ থেকে মুক্তি পেতে দলমত নির্বিশেষে ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে এই একনায়কতন্ত্র সরকারের পতন ঘটাতে হবে।

আওয়ামী লীগের এজেন্ডা হচ্ছে দুর্নীতি, চুরি ও লুট করা দাবি করে টুকু বলেন, তার মাশুল আজকে সাধারণ জনগণকে দিতে হচ্ছে। তারা আঙ্গুল ফুলে কলাগাছ হচ্ছে কিন্তু মানুষ আস্তে আস্তে নিঃস্ব হচ্ছে, গরিব হচ্ছে।

এমআই