tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ২২ অক্টোবর ২০২২, ১৫:২১ পিএম

কনওয়ে-অ্যালেনের ব্যাটে কিউইদের সংগ্রহ ২০০


20221022_151844

অস্ট্রেলিয়ার মাটিতে আজ থেকে শুরু হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচ। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে শনিবার স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে নামে নিউজিল্যান্ড।  ফিন অ্যালেন-ডেভন কনওয়ের ব্যাটে পাওয়ারপ্লেতেই বড় সংগ্রহের ভিত পেয়ে যায় কেন উইলিয়ামসনের দল। শেষদিকে জিমি নিশামের ক্যামিও ইনিংসে ২০০ ছোঁয় গতবারের ফাইনালিস্ট দলটি।


বোলিংয়ে নেমে প্রথম ওভারেই অ্যালেন ঝড়ে পড়ে অস্ট্রেলিয়া। সে ঝড় চলে চতুর্থ ওভার পর্যন্ত। অ্যালেনের বিধ্বংসী ব্যাটিংয়ে সে চার ওভারে ৫৬ রান যোগ করে কিউইরা। ১৬ বলে ৪২ রান করে হ্যাজেলউডের বলে বোল্ড হন অ্যালেন। তার বিদায়ের পর রানের গতি কিছুটা কমলেও পাওয়ারপ্লেতে মোট ৬৫ রান যোগ করে নিউজিল্যান্ড।

অ্যালেনের বিদায়ের পর কনওয়েকে নিয়ে দলের হাল ধরেন অধিনায়ক উইলিয়ামসন। দ্বিতীয় উইকেটে দুজন মিলে যোগ করেন ৬৯ রান। ২৩ বলে ২৩ রান করে উইলিয়ামসনের বিদায়ের পর ইনিংস বড় করতে পারেননি চারে নামা গ্লেন ফিলিপসও। ১২ রান করে ফিরেছেন হ্যাজেলউডের বলে।

চতুর্থ উইকেটে দ্রুত ৪৮ রান যোগ করে দলকে ২০০ রানে নিয়ে যান জিমি নিশাম ও কনওয়ে। ইনিংসের শুরুতে নেমে শেষ পর্যন্ত ওপরাজিত থাকা কনওয়ে ৫৮ বলে করেছেন ৯২ রান। নিশাম অপরাজিত ছিলেন ১৩ বলে ২৬ রানে।

এমআই