tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
প্রকাশনার সময়: ১৩ মার্চ ২০২৪, ১৯:১৯ পিএম

মানবতার মুক্তির জন্য কুরআনের পতাকাতলে ঐক্যবদ্ধ হতে হবে : মাহফুজুর রহমান


Pic (1)

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারি সেক্রেটারি মাহফুজুর রহমান বলেছেন, আর্ত-মানবতার মুক্তির জন্য সকলকে কুরআনের পতাকাতলে ঐক্যবদ্ধ হতে হবে ।


তিনি জীবনের সকল ক্ষেত্রে কুরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণের জন্য সকলের প্রতি আহবান জানান।

বুধবার (১৩ মার্চ) বাংলাদেশ জামায়াতে ইসলামীর ঢাকা মহানগরী উত্তরের মিরপুর পশ্চিম থানা আয়োজিত রাজধানীর এক মিলনায়তনে পবিত্র মাহে রমজান উপলক্ষে ফুট প্যাকেট বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, তাকওয়া অর্জনের মাধ্যমে ইহকালীন কল্যাণ ও পরকালীন মুক্তি অর্জনের জন্যই সিয়াম পালনকে আমাদের জন্য অত্যাবশ্যকীয় বা ফরজ করে দেওয়া। তাই এই মাসের হক্ব যথাযথভাবে আদায় করে প্রবৃত্তির ওপর নিয়ন্ত্রণ ও আত্মশুদ্ধি লাভ করতে হবে। তিনি রোজাদের সিয়াম পালনকে সহজতর ও রমজানের পবিত্রতা রক্ষায় কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে সরকারের প্রতি আহবান জানান।

তিনি আরও বলেন, মাহে রমজান কুরআন নাযিলের। এ মহিমান্বিত মাসে কুরআন নাযিল হয়েছিল বলেই এই মাসের মর্যাদা অন্য মাসের তুলনায় সমধিক। কিন্তু অতীব দুঃখের বিষয় যে, রমজান উপলক্ষে বিশ্বের বিভিন্ন দেশে দ্রব্যমূল্য কমানো হলেও আমাদের দেশই এর ব্যতিক্রম। মূলত, লাগামহীন মূল্যস্ফীতির কারণেই ইতোমধ্যেই জনদুর্ভোগ শুরু হয়েছে। প্রান্তিক শ্রেণির রোজদারদের রোজ পালন অনেকটা কষ্টসাধ্য হয়ে পড়েছে। তাই আমরা জামায়াতের পক্ষ থেকে যৎসামান্য হাদিয়া নিয়ে আপনার পাশে দাঁড়ানোর সাধ্যমত চেষ্টা করছি। মূলত, দেশে ন্যায়-ইনসাফের ভিত্তিতে কুরানিক শাসন প্রতিষ্ঠিত না থাকায় মানুষে মানুষে বৈষম্য বেড়েছে।

শ্রমিকদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ : বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন ঢাকা মহানগরী উত্তরের উদ্যোগে শ্রমিকদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে শ্রমিকদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন ঢাকা মহানগরী উত্তরের সভাপতি মাওলানা মহিব্বুল্লাহ। উপস্থিত ছিলেন মহানগরীর সাধারণ সম্পাদক এইচ এম আতিকুর রহমান, মহানগরীর সহ সভাপতি মো. মিজানুল হক, সহ-সাধারণ সম্পাদক মো. আব্দুল মান্নান পান্না ও উত্তরা মডেল থানা সভাপতি মো. আবু হানিফ প্রমূখ।

উত্তরা ১১ নং সেক্টর অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থদের পাশে জামায়াত নেতৃবৃন্দ : রাজধানীর উত্তরার অন্যতম ব্যস্ততম এলাকা ১১ নম্বর সেক্টর কাঁচা বাজারের পাশের মার্কেটে গতরাত আনুমানিক ৩ ঘটিকায় ভয়াবহ অগ্নিকাণ্ডে মার্কেটের সব দোকান ভষ্মীভূত হওয়ার পর ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন স্থানীয় জামায়াত নেতৃবৃন্দ। নেতৃবৃন্দ ক্ষতগ্রস্তদের সাথে একান্তে বলেন এবং তাদের যথাসাধ্য সহযোগিতার আশ^াস দেন। এ সময় জামায়াত নেতৃবৃন্দের মধ্যে ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য ও উত্তরা পশ্চিম থানা আমীর আবু হাসনাইন, থানা সেক্রেটারী আব্দুল্লাহ রেজা, যুবনেতা আব্দুর রউফ, মোতালেব, ইঞ্জিনিয়ার শরীফ ও চিকিৎসাবিদ ইব্রাহিম আনসারী প্রমূখ।

থানা আমীর এম আব্দুল্লাহ সভাপতিত্বে এবং সেক্রেটারির পরিচালনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন এম এ আজীজ, রবিউল ইসলাম, ইদ্রিস খান ও দিদারুল ইসলাম প্রমূখ।

প্রেস বিজ্ঞপ্তি//এমএইচ