tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৫ জানুয়ারী ২০২৪, ১৩:২৯ পিএম

সরকার পরিকল্পিতভাবে দেশের শিক্ষা ব্যবস্থা ধ্বংস করছে: রিজভী


rizvi_20240125_130503119

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করে বলেছেন, সরকার পরিকল্পিতভাবে দেশের শিক্ষা ব্যবস্থা ধ্বংস করছে।


বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

রুহুল কবির রিজভী বলেন, সুপরিকল্পিত অপকৌশল গ্রহণ করে গোটা জাতির মেরুদণ্ড ভেঙে দিতে চাচ্ছে সরকার। জাতিকে ঠেলে দেওয়া হয়েছে ভয়ঙ্কর অন্ধকারের দিকে। নতুন কারিকুলামে স্বাস্থ্যশিক্ষার নামে যৌনশিক্ষামূলক ব্যবস্থা চালুর মাধ্যমে কিশোর মনকে বিকৃত করা হচ্ছে।

সৃজনশীল শিক্ষাব্যবস্থা ব্যর্থ হয়েছে জানিয়ে তিনি আরও বলেন, দেশের সংস্কৃতি ও মূল্যবোধবিরোধী কারিকুলাম বাস্তবায়িত হলে শিক্ষাব্যবস্থা সম্পূর্ণ ধ্বংস হয়ে যাবে। সৃজনশীল শিক্ষাব্যবস্থা ব্যর্থ হয়েছে। বিজ্ঞান শিক্ষার মারাত্মক সংকোচন ঘটেছে এই শিক্ষাব্যবস্থায়।

নতুন কারিকুলামের সমালোচনা করে রিজভী বলেন, এই কারিকুলামে অনলাইন ব্যবহার সীমিত করার পরিবর্তে ব্যাপক করা হয়েছে। ফলে শিক্ষার্থীরা অনলাইন জুয়ার দিকে ঝুঁকেছে। কিশোর গ্যাং-এ জড়াচ্ছে।

কারাগারে থাকা দলের নেতাকর্মীদের বিষয়ে তিনি বলেন, কারাগারে বিএনপি নেতারা অসুস্থ হলেও তাদের মুক্তি মিলছে না। বিএনপি নেতাকর্মীদের নিয়ে বাণিজ্য করছে আইনশৃঙ্খলা বাহিনী।

রিজভী আরও বলেন, গত ৭ জানুয়ারির নির্বাচন মঞ্চস্থ করতে বিরোধী দলগুলোর ওপর ক্রাকডাউন চালিয়েছে সরকার। প্রচলিত আইন নয়, সরকারের ইচ্ছায় কারাগারে রয়েছেন বিএনপির শীর্ষ নেতারা।

তিনি জানান, কারাবন্দী নেতাকর্মীদের মুক্তির দাবিতে আগামী শনিবার নয়াপল্টনে কালো পতাকা মিছিল করবে বিএনপি। এ জন্য ডিএমপির কাছ থেকে মৌখিক অনুমতিও পেয়েছে দলটি।

এনএইচ