tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
জাতীয় প্রকাশনার সময়: ০৪ মার্চ ২০২৪, ১৪:১৭ পিএম

দমকা হাওয়াসহ বৃষ্টির পূর্বাভাস


image-781019-1709536269

সোমবার সকাল থেকেই রাজধানীতে আকাশ মেঘলা। সকাল 8টার কিছু আগে নগরীর বিভিন্ন জায়গায় বৃষ্টি শুরু হয়। অবশ্য সেই বৃষ্টি বেশিক্ষণ থাকেনি।


তবে আবহাওয়া অফিস বলছে, ঢাকাসহ দেশের ১৩ অঞ্চলে আজ দমকা ও ঝোড়ো হাওয়াসহ বৃষ্টির সম্ভাবনা আছে। এসব এলাকার নদীবন্দরগুলোকেও ১ নম্বর সতর্কসংকেত দেখানোর বার্তা দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, ময়মনসিংহ ও সিলেট বিভাগের আবহাওয়ার সর্বশেষ প্রতিবেদন প্রকাশ করেছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। প্রতিবেদনটি সোমবার সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টা পর্যন্ত প্রযোজ্য হবে।

এতে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ ভারতের পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

অধিদপ্তরের পূর্বাভাসে বৃষ্টিপাতের বিষয়ে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

তাপমাত্রার বিষয়ে বলা হয়েছে, সারা দেশে দিনের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় একইরকম থাকতে পারে।

রোববার সারা দেশের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাঙ্গামাটিতে; ৩৩ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা ছিল শ্রীমঙ্গলে; ১৫ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।