tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৯ জানুয়ারী ২০২২, ২১:৪৮ পিএম

দেশের ওপর প্রচণ্ড বড় আঘাত আসছে : শামীম ওসমান


শামীম.jpg

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান নারায়ণগঞ্জ প্রসঙ্গে বলেন, রাজনীতিতে কিছু নোংরামি আছে। নারায়ণগঞ্জ অনেক গুরুত্বপূর্ণ জায়গা। আমার জানামতে সামনে দেশের ওপর প্রচণ্ড বড় আঘাত আসছে। কে বাঁচাতে পারে ওপরে সৃষ্টিকর্তা আর নিচে শেখ হাসিনা।


নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান বলেছেন, নারায়ণগঞ্জে কারও পায়ে ভর দিয়ে রাজনীতি করি না।

আমাদের নেতা একজনই, শেখ হাসিনা। আর কাউকে নেতা হিসেবে গোনায় ধরি না। সময় এসেছে লড়াইয়ের জন্য প্রস্তুত হতে হবে।

আজ শনিবার ( ২৯ জানুয়ারি) বিকেলে ঢাকা নারায়ণগঞ্জ লিংক রোডের পাশে যুবলীগ নেতা শাহ নিজামের মালিকানাধীন ‘নম পার্কে’ আয়োজিত কর্মী সভায় এসব কথা বলেন তিনি।

শামীম ওসমান বলেন, ‘আন্তর্জাতিক রাজনীতি চলছে। হয়ত আগামী দু’এক মাসে একটা আঘাতের চেষ্টা করা হবে। তারা জিততে পারবে না, কারণ নেত্রীর ওপর আল্লাহর রহমত আছে। আমার ভেতরেও রক্তক্ষরণ হয়েছে। আমি জবাব দেয়ার ক্ষমতা রাখি। প্রচণ্ড কষ্ট লেগেছে।’

তিনি বলেন, সংসদে আমার আশপাশে দুই আড়াই শ’ এমপি আছেন। কোনো অভিযোগ করিনি, তার কাছে। হঠাৎ দেখি তিনি বক্তব্য শেষে ঘুরে বললেন, থ্যাংকস টু ইউ।

পরে তিনি আবার বললেন, অল দ্যা থ্যাংকস টু শামীম ওসমান। তিনি থ্যাংকস দিবেন কেন, আমি তার কর্মী। তার পক্ষে না থাকার আগে যেন আমার মৃত্যু হয়। তবুও কিছু কষ্ট থাকে।’

সংসদ সদস্য শামীম ওসমান বলেন, প্রস্তুতি নেন, আমাদের মা যদি ডাক দেয় নারায়ণগঞ্জ থেকে যেন ভীমরুলের চাকের মতো যেন ঢাকায় যেতে পারে।

তিনি বলেন, একটা নির্বাচন হয়েছে (২০২২ নাসিক নির্বাচন)। এটা এলেই খেলা শুরু হয়ে যায়। ২০১৬-১১-তে কী করেছি, আর এবার কী করেছি তা আমি জানি। বলব না, কারণ দলকে ভালোবাসি।

রাজনীতিতে আঘাত পেয়েছি, কিন্তু কষ্ট পাইনি। কবরস্থানে যা হয়েছে তা কোনো সন্তান মানতে পারে না। নেত্রী আমাকে বলেছিলেন, আমি সমস্ত বিষ হজম করি, আমি নীলকণ্ঠি।

আমাকে আঘাত করে কথা বললেও আমি কিছু বলি না। কারণ আমি আমার নেত্রীর মতো হতে চাইছি। এটা খুব কষ্টের, আমার খুব কষ্ট হচ্ছিল।

শামীম ওসমান বলেন, আমার স্ট্রেস অ্যাটাকও হয়েছিল। আমি আমার মা-বাবা ও ভাইকে ভালোবাসি। আমি বলেছিলাম, গোপনে হলেও তাদের বলেন আল্লাহর কাছে মাফ চাইতে।

শয়তান আর ফেরেশতা ছাড়া সকলেই ভুল করে। তাও হয়নি, তাই কষ্টটা আরো বেড়ে গিয়েছে। আমার বাবা মৃত্যুর আগে আমাদের তিন ভাইয়ের হাত শেখ হাসিনার হাতে তুলে দিয়ে বলেছিলেন ওরা যদি বঙ্গবন্ধুর মৃত্যুর প্রতিশোধ নিতে গিয়ে মরেও যায় তাহলে তাই হোক।

মা আমাকে একটা কথা বলেছিলেন নামাজ পড়ো। নেত্রী শেখ হাসিনার সামনে অনেক কথা বলছিলাম। তিনি বলেছিলেন হতাশ হলে রাসূল সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের জীবনী পড়বা। বড় ভাই নাসিম ওসমান বলেছিলেন, আল্লাহকে চেনার চেষ্টা করো।

আমি বুঝতে পারিনি চিনবো কিভাবে। পরে আমি বুঝেছি এভাবে চেনা যায় আল্লাহকে। সব ধর্ম সুন্দর, কোনো ধর্ম মানুষকে খারাপ শিক্ষা দেয় না। তারা সম্মান করতে জানে।

তিনি বলেন, ‘আমি প্রেস কনফারেন্স না করলে সমস্যা হতো (নাসিক নির্বাচনের আগে প্রেস কনফারেন্স)। একটা পক্ষ মাঠে নেমেছিল, কারা এরা।

কেউ কেউ লেখে দল আমাকে দিয়ে তৈমূর ভাইকে কিছু প্রমাণ করার জন্য দাঁড় করিয়েছে। কেউ আমাকে এ নির্দেশনা দেয়নি। তবে লেখা হচ্ছে- এটা ইচ্ছা করে করা হচ্ছে। এতো নিচু লেভেলের চিন্তা আমার নেত্রীর নেই।’

তিনি নারায়ণগঞ্জ প্রসঙ্গে বলেন, রাজনীতিতে কিছু নোংরামি আছে। নারায়ণগঞ্জ অনেক গুরুত্বপূর্ণ জায়গা। আমার জানামতে সামনে দেশের ওপর প্রচণ্ড বড় আঘাত আসছে। কে বাঁচাতে পারে ওপরে সৃষ্টিকর্তা আর নিচে শেখ হাসিনা।

নারায়ণগঞ্জে আলোচিত ত্বকী হত্যা বিচার প্রসঙ্গে তিনি বলেন, ‘এই হত্যার বিচার নিয়ে আমি স্বরাষ্ট্রমন্ত্রীকে বলতে চাই, অবিলম্বে এ হত্যার বিচার করা হোক।

আমি দাবি তুললাম। কারণ এ হত্যার কথা বলে আমার পরিবারের বিরুদ্ধে দাঁড়িয়ে অনেকে সস্তা কথা বলে।

এইচএন