tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
আন্তর্জাতিক প্রকাশনার সময়: ০৯ জানুয়ারী ২০২৩, ১৩:৩৫ পিএম

উগান্ডা সীমান্তে বাস উল্টে নিহত ২১


60

আফ্রিকান দেশ উগান্ডা সীমান্তে কেনিয়ার একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তায় উল্টে কমপক্ষে ২১ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৪৯ জন।


শনিবার (৭ জানুয়ারি) গভীর রাতে উগান্ডা সীমান্তের ওপারে কেনিয়ার লওয়াখাখা শহরে দুর্ঘটনাটি ঘটেছে জানিয়ে আলজাজিরার এক প্রতিবেদন প্রকাশ করেছে।

দুর্ঘটনাকবলিত বাসটি কেনিয়ার রাজধানী নাইরোবির দিকে যাচ্ছিল এবং উগান্ডা থেকে সীমান্ত অতিক্রম করার কিছুক্ষণ পরই তা দুর্ঘটনার মুখে পড়ে।

দেশটির আঞ্চলিক পুলিশের মুখপাত্র রজার্স টাইটিকা জানান, নিহতদের বেশিরভাগই কেনিয়ার নাগরিক। এ ছাড়া উগান্ডার আট নাগরিকও নিহত হয়েছেন।

উগান্ডার পূর্বাঞ্চলীয় শহর এমবালে থেকে বাসটি কেনিয়ার রাজধানী নাইরোবি যাচ্ছিল। শনিবার গভীর রাতে উগান্ডা সীমান্তের ওপারে কেনিয়ার লওয়াখাখা শহরে সেটি দুর্ঘটনার মুখে পড়ে।

পুলিশ সূত্রে, চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে বাসটি রাস্তায় উল্টে যায়। তিনি আরও বলেন, বাসচালক অতিরিক্ত গতিতে বাস চালাচ্ছিলেন বলে নিয়ন্ত্রণ হারান বলে প্রাথমিক অনুসন্ধানে ইঙ্গিত পাওয়া গেছে।

প্রসঙ্গত, গত ৬ জানুয়ারি উত্তর উগান্ডার গুলু শহরের কাছে একটি যাত্রীবাহী বাস দাঁড়িয়ে থাকা ট্রাককে ধাক্কা দিলে ১৬ জন নিহত হয়েছিলেন।

উগান্ডার পুলিশ বলছে, গত ৩০ ডিসেম্বর থেকে ১ জানুয়ারির মধ্যে নববর্ষের সময়কালের মধ্যে মাত্র তিন দিনে ১০৪টি সড়ক দুর্ঘটনা নথিভুক্ত হয়েছে।

এন