tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০৪ নভেম্বর ২০২২, ১৯:৪০ পিএম

'গণপ্রতিনিধিত্বশীল সরকার প্রতিষ্ঠার আন্দোলনে ঐক্যবদ্ধ হওয়ার আহবান'


20221104_193543

দেশকে কল্যাণ রাষ্ট্রে পরিণত করা ও গণপ্রতিনিধিত্বশীল সরকার প্রতিষ্ঠার আন্দোলনে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমির মোহাম্মাদ সেলিম উদ্দিন।


শুক্রবার রাজধানীর একটি মিলনায়তনে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের শেরেবাংলা নগর দক্ষিণ থানা আয়োজিত সমাজের সুবিধাবঞ্চিত মানুষের মধ্যে সেলাই মেশিন ও নগদ পুঁজি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় মজলিসে শুরা ও ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য হেমায়েত হোসাইন।

আরও উপস্থিত ছিলেন থানা কর্মপরিষদ সদস্য আব্দুজ জাওয়াদ, ওয়ার্ড সভাপতি মাওলানা রুহুল আমীন ও তাজ উদ্দিন প্রমুখ। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন থানা আমির মাওলানা আমিনুল ইসলাম।

ঢাকা মহানগরী উত্তরের আমির আরও বলেন, ‘জনগণ আত্মনির্ভরশীল হলে দেশ ও জাতি আত্মনির্ভরশীল হয়। তাই কল্যাণকামী ও গণমুখী রাজনৈতিক দল জামায়াত সমাজের সুবিধাবঞ্চিত মানুষকে আত্মনির্ভরশীল করতে যথাসাধ্য চেষ্টা চালিয়ে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় আজ আমরা সমাজের সুবিধাবঞ্চিত মানুষকে কর্মমুখী করে তোলার জন্য সেলাই মেশিন ও নগদ পুঁজি বিতরণ করছি। আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টায় কেউ ন্যূনতম উপকৃত হলে আমাদের শ্রম সার্থক হয়েছে বলে মনে করব।’

এ সময় তিনি পরনির্ভরতার গ্লানী থেকে মুক্ত হয়ে সকলকে আত্মনির্ভরশীল হওয়ার প্রচেষ্টা চালানোরও আহ্বান জানান।’

তিনি আরও বলেন, জনগণের সকল সমস্যা সমাধানের দায়িত্ব রাষ্ট্রের। এর বিপরীতেই জনগণ রাষ্ট্রের প্রতি আনুগত্য প্রকাশ করে ও কর দেয়। কিন্তু দেশে কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠিত না থাকায় জনগণ রাষ্ট্রের কল্যাণ থেকে বঞ্চিত হচ্ছে। তাই জামায়াতে ইসলামী দেশকে সুখী, সমৃদ্ধ, ক্ষুধা, দারিদ্র্যমুক্ত, আত্মর্ভিরশীল, জনপ্রতিনিধিত্বশীল ও কল্যাণরাষ্ট্রে পরিণত করার জন্য দীর্ঘ আন্দোলন চালিয়ে যাচ্ছে। আমরা এ কাজে সফল হলে ও দেশকে কল্যাণ রাষ্ট্রে পরিণত করতে পারলে রাষ্ট্রই জনগণের সকল সমস্যার সমাধান করবে ইনশাআল্লাহ। তাই স্বপ্নের সেই সমাজ প্রতিষ্ঠার আন্দোলনে দল-মত, ধর্ম-বর্ণ ও গোত্র নির্বিশেষে সকল শ্রেণি ও পেশার মানুষকে ঐক্যবদ্ধ হতে হবে।

এ সময় তিনি ব্যর্থ ও গণবিরোধী সরকারকে অবিলম্বে পদত্যাগ করে কেয়ারটেকার সরকারের কাছে ক্ষমতা হস্তান্তরের আহ্বান জানান। অন্যথায় দুর্বার গণআন্দোনের মাধ্যমে বিনা ভোটের সরকারকে ক্ষমতা থেকে বিদায় নিতে হবে বলে হুঁশিয়ারি দেন। প্রেস বিজ্ঞপ্তি

এমআই