tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১২ সেপ্টেম্বর ২০২২, ১১:২২ এএম

লাগামহীন দুর্নীতির কারণেই দ্রব্যমূল্য বৃদ্ধি, জনমনে স্বস্তি ফেরাতে নিয়ন্ত্রণ করুন


Pic (8)

বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা জেলা দক্ষিণের আমীর মাওলানা দেলাওয়ার হোসাইন বলেছেন, সরকারের উপর্যুপরি ব্যর্থতা ও লাগামহীন দুর্নীতির কারণেই দেশের মূল্য পরিস্থিতি এখন সাধারণ মানুষের নাগালের বাইরে চলে গেছে। একই সাথে অস্বাভাবিকভাবে বাড়ানো হয়েছে জ্বালানির দাম। ফলে জনদুর্ভোগ এখন চরমে উঠেছে। তিনি অবিলম্বে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করে জনমনে স্বস্তি ফিরে আনার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান। অন্যথায় সরকারকে জনগণের কাঠগড়ায় দাঁড়াতে হবে।


তিনি আজ ঢাকায় বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা জেলা দক্ষিণ আয়োজিত নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদ, বন্দী নেতৃবৃন্দ ও ওলামায়ে কেরামের নিঃশর্ত মুক্তির দাবীতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এক বিক্ষোভ পরবর্তী সমাবেশে এসব কথা বলেন। বিক্ষোভ মিছিলটি কেরানীগঞ্জ চুনকুটিয়া আর্মি ক্যাম্প থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বিশ্বরোডে এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। সমাবেশে উপস্থিত ছিলেন জেলা সেক্রেটারি মোঃ শাহিনুর ইসলাম, সহকারি সেক্রেটারি এবিএম কামাল হোসাইন, ছাত্র শিবিরের জেলা সভাপতি মাঈনুল ইসলাম সহ জেলা ও বিভিন্ন থানার জামায়াত নেতৃবৃন্দ। বিক্ষোভ মিছিলে জামায়াতের জনশক্তি ছাড়া ও বিপুল সংখ্যক সাধারণ মানুষ অংশ গ্রহণ করেন।

মাওলানা দেলাওয়ার হোসাইন বলেন, সরকার দেশ থেকে ইসলাম ও ইসলামী মূল্যবোধ ধ্বংস করার গভীর ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। সে ষড়যন্ত্রের অংশ হিসাবে কথিত বিচারের নামে দেশ বরেণ্য আলেম ও জাতীয় নেতাদের একের পর এক হত্যা করা হয়েছে। সরকারের প্রতিহিংসার শিকার হয়ে এখনো আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীসহ শীর্ষ জাতীয় নেতৃবৃন্দ কারাগারে অন্তরীণ রয়েছেন। একই সাথে দেশের শত শত বরেণ্য আলেম কারাগারে বন্দী রেখে নির্মম ও নিষ্ঠুর নির্যাতন চালানো হচ্ছে।

কিন্তু আলেম-উলামাদের ওপর জুূলুম-নির্যাতন চালিয়ে অতীতে কোন স্বৈরাচারি ও ফ্যাসীশক্তির শেষ রক্ষা হয়নি। আর আওয়ামী লীগেরওে হবে না। তিনি সরকারকে প্রতিহিংসার রাজনীতি পরিহার করে অবিলম্বে জাতীয় নেতৃবৃন্দসহ আলেম-উলামাদের নিঃশর্ত মুক্তি দেয়ার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান। অন্যথায় দুর্বার গণআন্দোলনের মাধ্যমে জনগণই তাদের মুক্ত করবে।

এন