tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
জাতীয় প্রকাশনার সময়: ০৭ জানুয়ারী ২০২৪, ১১:৩৬ এএম

ভিকারুননিসায় দুই কেন্দ্রে দেড় ঘণ্টায় ভোট পড়ল ১৭টি


vnc-vote-kendro-20240107104317

দ্বাদশ সংসদ নির্বাচন উপলক্ষ্যে রোববার (৭ জানুয়ারি) সকাল ৮টা হতে ভোটগ্রহণ শুরু হয়। রাজধানীর সিদ্ধেশ্বরীর ভিকারুননিসা নূন স্কুলে দুটি ভোট কেন্দ্রে পুরুষ কেন্দ্রে ভোটারের সংখ্যা ২৮৩৭। নারী ভোটার ২৯২৭। ভোটগ্রহণ শুরুর দেড় ঘণ্টার মধ্যে কেন্দ্র দুটিতে ভোট পড়েছে মোট ১৭টি।


রোববার (৭ জানুয়ারি) সকাল ৮টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত সরেজমিনে দেখা গেছে, ভিকারুননিসা নূন স্কুলের দুই কেন্দ্রের সামনেই পুলিশের সতর্ক অবস্থান।

নিরাপত্তায় নিয়োজিত দেখা যায় আনসার সদস্যদের। কিন্তু ভোটকেন্দ্রের সামনে নেই ভোটারের সারি। ভোটকেন্দ্রের ভেতরও নেই ভোটারের উপস্থিতি।

তবে বেইলি রোডের মুখে ভোটারদের জন্য অস্থায়ীভাবে স্থাপন করা হয়েছে নৌকা প্রার্থীর সহায়তা কেন্দ্র।

ঢাকা-৮ আসনে সরকার দলীয় নৌকার প্রার্থী বাহাউদ্দিন নাছিম। এই আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন লাঙ্গল ও সোনালী আঁশ প্রতীকসহ নয়জন প্রার্থী। ভোটকেন্দ্র দুটিতে নৌকার প্রার্থীর পোলিং এজেন্টের উপস্থিতি দেখা গেলেও অন্য প্রার্থীদের পোলিং এজেন্টের উপস্থিতি দেখা যায়নি।

সেখানে পুরুষ কেন্দ্রে এক নির্বাচনী অফিসারের সঙ্গে কথা হলে তিনি নিজের নাম প্রকাশ না করে বলেন, দেড় ঘণ্টা একই পরিমাণ ভোট পড়েছে তা আমরা বলছি না। নির্বাচন কমিশন থেকে নির্দেশনা রয়েছে দুই ঘণ্টা পর আমরা এর একটি আপডেট নির্বাচন কমিশনকে জানাবো৷

তবে খোঁজ নিয়ে জানা গেছে, সেখানে পুরুষ কেন্দ্রটিতে ভোটগ্রহণ শুরুর প্রথম দেড় ঘণ্টায় ভোট পড়েছে মাত্র ছয়টি।

ভিকারুননিসায় নারী কেন্দ্রের প্রিজাডিং অফিসার মো. শাহিন বলেন, ভোটকেন্দ্রে পরিবেশ খুবই ভালো। ভোট গ্রহণের সব ধরনের কার্যক্রম সুষ্ঠুভাবে চলমান। তবে ভোটারের উপস্থিতি তুলনামূলক কম। সকাল বলেই হয়তো উপস্থিতি কম। আমরা আশা করছি বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি বাড়বে।

ভোটকেন্দ্রটিতে মোট ভোটারের সংখ্যা ২ হাজার ৯২৭।

এদিকে ভিকারুননিসা স্কুলে স্থাপিত দুটি ভোটকেন্দ্র পরিদর্শন শেষে বিদেশি পর্যবেক্ষক স্কটিশ পার্লামেন্ট মেম্বার মার্টিন ডে সাংবাদিকদের বলেন, পরিবেশ খুবই ভালো। তবে ভোটারের উপস্থিতি যথেষ্ট নয়।

এনএইচ