tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০৩ অক্টোবর ২০২৩, ১৫:০৯ পিএম

ফরিদপুরে নৌকার ‘ভবিষ্যৎ’ দেখছেন না আমীর খসরু


Khosru_20231003_141348039

বৃহত্তর ফরিদপুরকে নৌকার ঘাঁটি মনে করা হলেও সেখানে আগামীতে নৌকার কোনো ভবিষ্যৎ দেখছেন না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। ফরিদপুরে ধানের শীষ ছাড়া তিনি আর কিছু দেখেন না বলেও দাবি করেন।


মঙ্গলবার (৩ অক্টোবর) সকালে রাজবাড়ীর গোয়ালন্দ মোড়ে বিএনপির ফরিদপুর বিভাগীয় রোডমার্চের পথসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আমীর খসরু বলেন, ‘কেন গণতন্ত্রের গলা টিপে ধরতে হবে। কেন বাকস্বাধীনতা কেড়ে নিতে হবে। বাংলাদেশের মানুষ জেগে উঠেছে। ফরিদপুরবাসী জেগে উঠেছে। ফরিদপুরে ধানের শীষের সমর্থক ছাড়া আর কাউকে তো দেখি না। ফরিদপুরে নৌকার কোনো ভবিষৎ নেই। ফরিদপুরে ধানের শীষের জয়জয়কার হবে। অধিকার আদায়ে সবাইকে রাস্তাত থাকতে হবে। তারেক রহমান বলেছেন- ফয়সালা হবে রাজপথে।’

বর্তমান সরকারের পদত্যাগ, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচন, খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে প্রেরণের এক দফা দাবিতে ফরিদপুর বিভাগীয় রোডমার্চ করছে বিএনপি।

মঙ্গলবার (৩ অক্টোবর) সকাল ১০টায় রাজবাড়ীর গোয়ালন্দ মোড় থেকে রোডমার্চ শুরু হয়েছে। রোডমার্চটি ফরিদপুর-ভাঙ্গা-গোপালগঞ্জ-মাদারীপুর হয়ে শরীয়তপুরে গিয়ে শেষ হবে।

প্রধান অতিথি হিসেবে গোয়ালন্দ মোড়ে সংক্ষিপ্ত পথসভার মধ্য দিয়ে রোডমার্চের উদ্বোধন করেন আমীর খসরু মাহমুদ চৌধুরী।

সভায় বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুকের সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান।

অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আওয়াল মিন্টু, চেয়ারপারসনের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা জহুরুল হক শাহজাদা মিয়া, রোডমার্চের সমন্বয়ক ও বিএনপির ফরিদপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, রাজবাড়ী জেলা বিএনপির আহ্বায়ক লিয়াকত আলী বাবু, রাজবাড়ী জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও কেন্দ্রীয় কৃষক দলের সহসভাপতি আসলাম মিয়া, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মো. হারুন-অর-রশিদ হারুন।

দলীয় সূত্রে জানা গেছে, ফরিদপুর অভিমুখে যাত্রার পথে রাজবাড়ীর বসন্তপুরে একটি পথসভা হবে। পরে ফরিদপুরের রাজবাড়ীর রাস্তার মোড়ে একটি পথসভা হবে। এরপর ঢাকা-বরিশাল মহাসড়ক ধরে মাদারীপুরের দিকে আগাবে রোডমার্চের বহর। পথে নগরকান্দা উপজেলার তালমার মোড়, গোলাপগঞ্জের মুকসুদপুর উপজেলার বরইতলা বাসস্ট্যান্ড, মাদারীপুরের মুস্তফাপুর বাসস্ট্যান্ডে পথসভা শেষে শরীয়তপুরে বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়েক মুন্সী আব্দুর রউফ স্টেডিয়ামে সমাবেশ করে পথসভার ইতি ঘোষণা করা হবে।

মঙ্গলবার সকাল থেকেই বাস, ট্রাক, মাইক্রোবাস, মোটরসাইকেল নিয়ে হাজার হাজার নেতাকর্মী রোডমার্চে যোগ দিচ্ছেন। পথে পথে ফরিদপুর, ভাঙ্গা, গোপালগঞ্জ, মাদারীপুর থেকে বিপুলসংখ্যক নেতাকর্মী রোডমার্চের বহরে যোগ দেবেন বলে দলীয় সূত্রে জানা গেছে।

রোডমার্চের নেতৃত্ব দিচ্ছেন বিএনপির স্থায়ী কমিটির দুই সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও বেগম সেলিমা রহমান।

এনএইচ