tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ২৩ জুলাই ২০২৩, ২০:৩০ পিএম

ইমার্জিং এশিয়া কাপ: ফাইনালে ভারতকে ৩৫৩ রানের টার্গেট দিলো পাকিস্তান


5

ইমার্জিং এশিয়া কাপের ফাইনালে ৩৫২ রানের বিশাল সংগ্রহ দাড় করিয়েছে পাকিস্তান। শিরোপা জিততে ভারতকে করতে হবে ৩৫৩ রান।


এদিন কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে টস হেরে পাকিস্তান আগে ব্যাট করতে নেমে ৫০ ওভারে ৮ উইকেটে ৩৫২ রান সংগ্রহ করে। আর সেটা সম্ভব হয় টপ অর্ডারের ব্যাটসম্যানদের দৃঢ়তায়।

তাদের মধ্যে তৈয়ব তাহির ছিলেন সবচেয়ে মারমুখী। তিনি মাত্র ৭১ বলে ১২টি চার ও ৪ ছক্কায় ১০৮ রান করে যান।

তার আগে উদ্বোধনী ব্যাটসম্যান সিয়াম আইয়ুব ৭ চার ও ২ ছক্কায় ৫৯ ও শাহিবজাদা ফারহান ৪টি চার ও সমান সংখ্যক ছক্কায় ৬৫ রান করেন। এছাড়া ওমর ইউসুফ ৩৫ ও মুবাসির খান ৩৫ রান করেন।

বল হাতে ভারতের রাজবর্ধন হাঙ্গার্গেকর ও রিয়ান পরাগ ২টি করে উইকেট নেন।

ফাইনালে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা করে পাকিস্তান। উদ্বোধনী জুটিতে সিয়াম আইয়্যুব ও শাহিবজাদা ফারহান ১৭.২ ওভারেই তুলে ফেলেন ১২১ রান। এই রানে ফেরেন সিয়াম। ৭টি চার ও ২ ছক্কায় তিনি ৫৯ রান করে যান।

১৪৬ রানের মাথায় ফেরেন ফারহানও। তিনি ৪টি চার ও ৪ ছক্কায় ৬৫ রান করে যান। এরপর ওমাইর ইউসুফ ও তৈয়ব তাহির দলীয় সংগ্রহকে ১৮৩ পর্যন্ত টেনে নেন। সেখান থেকে দ্রুত ৩টি উইকেট হারায় পাকিস্তান। এই রানে ইউসুফ ফেরেন ৪ চারে ৩৫ রান করে। একই রানে নতুন ব্যাটসম্যান কাসিম আকরাম গোল্ডেন ডাক মেরে ফেরেন। ১৮৭ রানের মাথায় অধিনায়ক মোহাম্মদ হারিস ফেরেন ব্যক্তিগত ২ রানে।

সেখান থেকে তাহির ও মুবাসির খান ষষ্ঠ উইকেটে ১২৬ রানের জুটি গড়ে দলীয় সংগ্রহকে ৩১৩ পর্যন্ত নিয়ে যান। এ যাত্রায় তাহির তুলে নেন সেঞ্চুরি। শেষ পর্যন্ত ৭১ বলে ১২টি চার ও ৪ ছক্কায় ১০৮ রানে আউট হন তিনি। ৩২২ রানের মাথায় মুবাসির ফিরেন ২ চার ও ২ ছক্কায় ৩৫ রান করে।

এরপর মেহরান মুমতাজের ১৩, মোহাম্মদ ওয়াসিমের অপরাজিত ১৭ রানের ইনিংসে ভর করে পাকিস্তান ৮ উইকেটে ৩৫২ রানের বড় সংগ্রহ দাড় করে।

এন