tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১৫ ডিসেম্বর ২০২৩, ১৮:৩৪ পিএম

আ’লীগ স্বাধীনতার চেতনাকে ভূলুণ্ঠিত করেছে: ডা. তাহের


জামাত

বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমীর ও সাবেক সংসদ সদস্য ডা. সৈয়দ আব্দুল্লাহ মোহাম্মদ তাহের বলেছেন, স্বাধীনতার মূল যে চেতনা ছিল বর্তমান আওয়ামী লীগ সরকার তা থেকে অনেক দূরে সরে গেছে। তারা স্বাধীনতার চেতনাকে ভূলুণ্ঠিত করেছে। দেশের শিক্ষা, নৈতিকতা, গণতন্ত্র, ভোটের অধিকার, নির্বাচন ব্যবস্থা, বাক-স্বাধীনতা, সুশাসন সব ধ্বংস করে দিয়েছে।


শুক্রবার(১৫ ডিসেম্বর) মহান বিজয় দিবস উপলক্ষে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন,১৬ ডিসেম্বর যে বিজয় দিবস উদযাপন হচ্ছে, বিজয়ের এই দিনে আওয়ামী দুঃশাসনের কারণে মানুষের মুখে হাসি নেই, বিজয়ের উৎসবে প্রাণ নেই। আওয়ামী ফ্যাসিস্ট সরকারের দমন নিপীড়নে বিরোধী দলের নেতাকর্মীরা আজ ঘর ছাড়া।

দেশের জনগণের ৮০% ভোটের প্রতিনিধিত্ব করে যেসকল দল তাদেরকে জাতীয় সংসদ নির্বাচনের বাহিরে রেখে একতরফা নির্বাচন করা জাতির সাথে বিশ্বাসঘাতকতা ও প্রহসনের শামিল। দেশের সত্যিকার বিরোধী রাজনৈতিক দলগুলো শেখ হাসিনার নিয়ন্ত্রণে কোনো নির্বাচনে যাবে না বলে আন্দোলন সংগ্রাম চালিয়ে যাচ্ছে।

বিজয়ের মাসে সকলকে অভিনন্দন জানিয়ে ডা. সৈয়দ আব্দুল্লাহ মোহাম্মদ তাহের বলেন, মানুষ দু’টি কারণে নিজেদের জীবন বিলিয়ে দিতে পারে। একটি তার ধর্মীয় বিশ্বাসের কারণে আর অন্যটি দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব অর্জন ও রক্ষায়। এদেশের মানুষ স্বাধীনতা অর্জনের জন্য অকাতরে জীবন দিয়েছে। তাদের আত্মত্যাগের বিনিময়ে আমরা একটি স্বাধীন ভূ-খন্ড লাভ করেছি, একটি পতাকা পেয়েছি।

কিন্তু জাতির জন্য দূর্ভাগ্য এই যে, আমরা যখন বিজয় দিবস উদযাপন করছি তখনই বাংলাদেশের মানুষ তার বাক-স্বাধীনতার জন্য, ভোট ও ভাতের অধিকারের জন্য সংগ্রাম করছে। পাকিস্তান আমলে দেশের জনগণ যেসকল অধিকার থেকে বঞ্চিত হয়ে স্বাধীনতা সংগ্রাম করেছিল আজ ফ্যাসিস্ট

আওয়ামী সরকারের আমলেও জনগণ সেই একই সব অধিকার থেকে বঞ্চিত হচ্ছে। আজ আওয়ামী সরকারই নব্য হানাদার বাহিনীতে পরিণত হয়েছে। কারণ পাকিস্তান হানাদার বাহিনী স্বাধীনতা যুদ্ধের সময় যে কাজ করেছিল বর্তমান সরকার জনগণের বিরুদ্ধে তাই করছে। এদেশের মানুষের স্বাধীনতাকে হরণ করে তারা স্বাধীনতা বিরোধী শক্তিতে পরিণত হয়েছে।

তিনি আরও বলেন,বাংলাদেশের জনগণের কাছে এটা দিবালোকের মতো পরিস্কার যে, ২০১৪ সাল এবং ২০১৮ সালে রাতের ভোটে যারা নির্বাচিত হয়েছে, তারা ক্ষমতাকে কুক্ষিগত রাখতে আর কোনো সময়েই সুষ্ঠু নির্বাচন দিবে না। সুতরাং আগামী ৭ জানুয়ারির প্রহসনের নির্বাচন প্রতিহত করা পুরো দেশবাসীর নৈতিক দায়িত্ব।

এজন্য দেশপ্রেমিক শক্তিকে সম্মিলিতভাবে ভূমিকা পালন করতে হবে। এদেশের সেনাবাহিনী, পুলিশ, বিজিবি সমস্ত ল’ইনফোর্স সংস্থাগুলোর কাছে আহ্বান জানাই, আপনারা এদেশেরই সন্তান, এদেশকে আপনারাও ভালোবাসেন। সুতরাং দেশের স্বার্থ বিরোধী এই নির্বাচনী অপতৎপরতা থেকে নিজেদের বিরত রেখে জনগণের অধিকার সংরক্ষণে ভূমিকা পালন করুন।

কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর মো. নূরুল ইসলাম বুলবুলের সভাপতিত্বে এবং কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি মুহা. দেলাওয়ার হোসেনের সঞ্চালনায় অনলাইন প্লাটফর্ম জুমে অনুষ্ঠিত এই আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল যথাক্রমে সাবেক সংসদ সদস্য এ এইচ এম হামিদুর রহমান আজাদ ও মাওলানা আব্দুল হালিম।

এছাড়াও উপস্তিত ছিলেন, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমীর আবদুস সবুর ফকির ও অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিন, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ,প্রমুখ।

প্রেস বিজ্ঞপ্তি