tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
বিনোদন প্রকাশনার সময়: ২৭ জানুয়ারী ২০২২, ১৩:২৯ পিএম

দক্ষিণী অভিনেতাদের শিক্ষাগত যোগ্যতা


দক্ষিণী অভিনেতা-অভিনেত্রী.jpg

বলিউড বাদশাহ শাহরুখ খান, আমির-হৃতিকদের পাশাপাশি মিডিয়া পাড়ায় চর্চা হচ্ছে আল্লু অর্জুন, প্রভাস, ধানুশ, সামান্থা রুথ প্রভুদের।


ভারতের বলিউডের তারকাদের থেকে প্রতিযোগিতায় পিছিয়ে নেই দক্ষিণের সিনেমার অভিনেতারা। একের পর এক উপহার দিচ্ছেন জনপ্রিয় ছবি।

বলিউড বাদশাহ শাহরুখ খান, আমির-হৃতিকদের পাশাপাশি মিডিয়া পাড়ায় চর্চা হচ্ছে আল্লু অর্জুন, প্রভাস, ধানুশ, সামান্থা রুথ প্রভুদের। 

আনন্দবাজারের সংবাদে বলা হয়েছে— ভারতীয় সিনেমায় সর্বকালীন সেরা লাভজনক সিনেমার প্রথম দশের তালিকায় এখন তিনটি তামিল ছবি। 

তবে বাস্তবে এই অভিনেতারা নাকি কাজের চাপে অনেক সময় শেষ করতেই পারেন না নিজেদের পড়াশোনা। কখনও সময়ের থেকে অনেক বেশি সময় নিয়ে ফেলেন।

চলুন জেনে নেয়া যাক তামিল ছবির জনপ্রিয় অভিনেতা-অভিনেত্রীরা কে কতটুকু পড়ালেখা করেছেন।

আল্লূ অর্জুন.jpg

আল্লু অর্জুন: আল্লু অর্জুনের ‘পুষ্পা’ বক্স অফিসে সুপারহিট। আল্লু তার স্নাতক স্তরের পড়াশোনা সম্পন্ন করেছেন অভিনয়ে আসার পরই।

হায়দরাবাদের এমএসআর কলেজ থেকে বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনে স্নাতক সম্পন্ন করেন তিনি। 

সাই পল্লবি.jpg

সাই পল্লবী: তামিল ছবির এখন বড় তারকা সাই পল্লবী।

২০১৫ সালে অভিনয় শুরু করেন অভিনেত্রী সাই। তখন তিনি ইউরোপের জর্জিয়ার বিশ্ববিদ্যালয়ের ছাত্রী। পড়াশোনা করছেন মেডিকেল সায়েন্স নিয়ে। ২০১৬ সালে মেডিকেল ডিগ্রি সম্পন্ন করেন সাই। 

ধানুশ.jpg

ধানুশ: বলিউড ও তামিল ছবির তারকা অভিনেতা ধানুশের সমালোচকরাও তার অভিনয়ের প্রশংসা করেন। সেই ধানুশ পড়ালেখা করেছে মাত্র দশম শ্রেণি পর্যন্ত। রজনীকান্তের জামাই ধানুশ। তার বাবাও একজন তামিল চিত্রনির্মাতা। 

ধনুশের কলেজ যাওয়া হয়নি।

কারণ তার বাবা কস্তুরী রাজা এবং  দাদা সেলভারাঘবন তাকে ছবিতে অভিনয়ের লোভ দেখিয়ে ফিল্ম দুনিয়ায় নিয়ে আসেন। ধানুশ অভিনয়ে আসার অনেক পর দূরশিক্ষায় নিজের স্নাতক সম্পূর্ণ করেন। তার বিষয় ছিল কম্পিউটার সায়েন্স। 

সামান্থা.jpg

সামান্থা: পুষ্পা ও আনতাভা গানে আইটেম ড্যান্স করে বিখ্যাত হয়েছেন সামান্থা। অভিনয়ও করেছেন বহু ছবিতে। সামান্থা বাণিজ্য নিয়ে স্নাতক হয়েছেন। ডিস্টিংশনও পেয়েছিলেন।

তামান্না ভাটিয়া.jpg

তামান্না ভাটিয়া: বাহুবলী সিনেমার মাধ্যমে তামান্নাও জনপ্রিয় অভিনেত্রী। ১৩ বছর বয়সে স্কুলের বার্ষিক অনুষ্ঠানে একটি ছবির মুখ্য ভূমিকায় অভিনয়ের প্রস্তাব পেয়েছিলেন।

সেই প্রস্তাব নিয়ে ছিলেন অভিনেত্রী। পড়াশোনা সম্পূর্ণ করেন অনেক পরে। মুম্বাইয়ের ন্যাশনাল কলেজ থেকে স্নাতক হন।

জুনিয়র এনটিআর.jpg

জুনিয়র এনটিআর: দক্ষিণী সিনেমার জনপ্রিয় অভিনেতা জুনিয়র এনটিআর। সম্প্রতি রাজামৌলির আরআরআর সিনেমার জন্য তিনি চর্চায় রয়েছেন।

তামিলনাড়ুর সাবেক মুখ্যমন্ত্রী এনটিআরের পৌত্রের পড়াশোনা থেমে গেছে কলেজের আগেই। তবে স্কুলশিক্ষার পর জুনিয়র এনটিআর কুচিপুড়ি নাচের প্রশিক্ষণ নেন।

বিজয় দেবরাকুন্ডা.jpg

বিজয় দেবারাকোণ্ডা: বিজয় দেবারাকোণ্ডার নাম সিনেমাপ্রেমীরা জেনেছে ‘অর্জুন রেড্ডি’ সিনেমার বদৌলতে। বলিউড বিশেষজ্ঞরা বলছেন, বলিউডের হিট ছবি কবির সিং নাকি এই ছবিরই হিন্দি রিমেক। তবে সিনেমায় জনপ্রিয় বিজয়ের প্রথাগত শিক্ষা থেমে গিয়েছে স্নাতক স্তরেই। বি কম গ্র্যাজুয়েট তিনি।

তাপসি পান্নু.jpg

তাপসি পন্নু: দক্ষিণী এই নায়িকা কম্পিউটার ইঞ্জিনিয়ারিং পাস করেন অভিনয় জগতে আসার আগে।

সনু সুড.jpg

সনু সুড: ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং ডিগ্রিধারী।

আর মাধবন.jpg

আর মাধবন: ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং-এর ডিগ্রি রয়েছে এই অভিনেতার।

এইচএন