tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৭ অক্টোবর ২০২৩, ১২:৪০ পিএম

দেশবাসীর কাছে ফখরুলের যে আহ্বান


mirza-fakhrul-20231027120642

আগামীকাল ২৮ অক্টোবর মহাসমাবেশে যোগ দিয়ে ভোটাধিকারসহ গণতন্ত্র ফিরে পাওয়ার আন্দোলনে শামিল হওয়ার জন্য সারাদেশের মানুষের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


শুক্রবার (২৭ অক্টোবর) রাজধানীর নয়াপল্টনে বিএনপির ডাকা জরুরি সংবাদ সম্মেলনে তিনি এ আহ্বান জানান।

বিএনপি আগামীকাল ২৮ অক্টোবরের মহাসমাবেশ শান্তিপূর্ণ করতে চায় বলে জানিয়েছে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ সময় তিনি অভিযোগ করেন, শনিবারের সমাবেশকে ঘিরে অসংখ্য নেতাকর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে।

নির্বাচনের অনুকূল পরিবেশ সৃষ্টির নামে সরকার তামাশা করছে অভিযোগ করে তিনি বলেন, একদিকে সরকারপ্রধান ব্রাসেলসে বলছেন, নির্বাচনের অনুকূল পরিবেশ সৃষ্টি করছি; অন্যদিকে প্রতি রাতে বিএনপির নেতাকর্মীদের গ্রেপ্তার করছে, সাজা দিচ্ছে। সুতরাং এটা তামাশা ছাড়া কিছু নয়।

বিএনপি মহাসচিব বলেন, শান্তিপূর্ণভাবে আমরা আন্দোলন করে আসছি। আগামীকাল মহাসমাবেশের উদ্দেশ্য সরকারকে চাপ দেওয়া, যেন দাবি মেনে নিয়ে পদত্যাগের মাধ্যমে নির্বাচনের অনুকূল পরিবেশ সৃষ্টি করে।

এর আগে বিএনপির মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির জানান, শুক্রবার বেলা ১১টায় নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখবেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এনএইচ