tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০৮ এপ্রিল ২০২৩, ১৮:০১ পিএম

১৪ নেতাকর্মীকে আটক ও রিমান্ডের প্রতিবাদে জামায়াতের বিক্ষোভ


Pic-1

কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমির মুহাম্মদ সেলিম উদ্দিনসহ ১৪ নেতাকর্মীকে আটক ও রিমান্ডের প্রতিবাদে শনিবার দুপুরে রাজধানীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশে করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।


বিক্ষোভ মিছিলটি মিরপুর গোল চত্বর থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কাজীপাড়া মেট্রোরেল স্টেশনের সামনে এসে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

জামায়াতের কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি মো. মাহফুজুর রহমানের নেতৃত্বে বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন জামায়াতের কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি ডা. ফখরুদ্দীন মানিক, মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য জিয়াউল হাসান, জামাল উদ্দীন ও মু. আতাউর রহমান সরকার প্রমুখ।

মিছিল পূর্ব সমাবেশে মো. মাহফুজুর রহমান বলেন, সরকার জামায়াতসহ দেশপ্রেমী শক্তির বিরুদ্ধে ক্রাকডাউন চালানোর অংশ হিসেবেই প্রতিশ্রুতিশীল ও পরিছন্ন রাজনীতিক, মহানগরী উত্তর জামায়াতের আমির মুহাম্মদ সেলিম উদ্দিনকে অন্যায়ভাবে গ্রেফতার করে নিজেদের অগণতান্ত্রিক চেহারা জাতির সামনে উম্মুক্ত করেছে।

তিনি বলেন, জামায়াত একটি গণমুখি, গণতান্ত্রিক, সাংবিধানিক ও বৈধ রাজনৈতিক দল। দেশের আর্থ সামাজিক উন্নয়নে নানামুখি কার্যক্রম পরিচালনা করে আসছে। অথচ জামায়াত নেতাদের অন্যায়ভাবে আটক করে তাদের বিরুদ্ধে নাশকতা ও ষড়যন্ত্রের মিথ্যা অভিযোগ তুলছে প্রশাসন। জামায়াত প্রতিষ্ঠালগ্ন থেকেই দেশের কল্যাণে রাজনৈতিক, সামাজিক ও আর্থিক ব্যবস্থাপনায় ভূমিকা রেখে আসছে। সেই লক্ষ্যেই বসুন্ধরায় যাকাতের গুরুত্ব শীর্ষক ঘরোয়া আলোচনার আয়োজন করেছিল।’

এই জামায়াত নেতা বলেন, সরকার নিজেদের ক্ষমতা দীর্ঘায়িত করতে গণতন্ত্র ও গণতান্ত্রিক মূল্যবোধ ধ্বংস করে দিচ্ছে। দেশকে মেধা ও নেতৃত্বশূণ্য করার জন্য শীর্ষনেতাদের গ্রেফতার, আটক, হয়রানি করছে। আমিরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ জাতীয় নেতাদের বেআইনীভাবে কারারুদ্ধ করে রেখেছে। সেই ধারাবাহিকতায় মহানগরী আমির সেলিম উদ্দিনসহ আটক নেতাদের পাঁচ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

তিনি অবিলম্বে আমিরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ আটক শীর্ষনেতাদের অবিলম্বে মুক্তি দেয়ার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান। অন্যথায় সরকারকে গণরোষের মুখোমুখি হতে হবে বলে জানান তিনি।

এর আগে শুক্রবার (৭ এপ্রিল) ঢাকা মহানগরী উত্তরের বসুন্ধরা থানার উদ্যোগে ‘আর্থ-সামাজিক উন্নয়নে যাকাতের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভা ও বিশিষ্টজনদের সম্মানে আয়োজিত ইফতার মাহফিল থেকে সেলিম উদ্দিনসহ ১৪ জন বিশিষ্ট ধর্মপ্রাণ নাগরিককে গ্রেফতার করা হয়। পরে শনিবার (৮ এপ্রিল) তাদেরকে আদালতে হাজির করা হলে বিজ্ঞ আদালত শুনানি শেষে সেলিম উদ্দিনের পাঁচ দিন এবং বাকিদের দু’দিনের রিমান্ড মঞ্জুর করে।

এদিকে, শনিবার বেলা ১১টায় মহানগরীর বিশেষ কর্মপরিষদ বৈঠকে ঢাকা মহানগরী উত্তর জামায়াতের ভারপ্রাপ্ত আমির হিসেবে মনোনীত হয়েছেন কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও মহানগরীর নায়েবে আমির, ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় দফতর সম্পাদক মো. আব্দুর রহমান মূসা। মহানগরীর কর্মপরিষদ বৈঠকে দলের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এ টি এম মা’ছুম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তার নাম ঘোষণা করেন। প্রেস বিজ্ঞপ্তি

এমআই