tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১২ নভেম্বর ২০২৩, ২১:০৪ পিএম

হয়রানিমূলক গ্রেফতার করে জনগণকে নাজেহাল করা হচ্ছে: বুলবুল


bulbul-12.11.23

জামায়াতে ইসলামীর শান্তিপূর্ণ অবরোধ চলাকালে রাজধানীর বিভিন্ন থানায় সম্পূর্ণ অন্যায়ভাবে সাধারণ পথচারীসহ জামায়াত ও শিবিরের ১৪ জনকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে নিম্নোক্ত বিবৃতি প্রদান করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর নূরুল ইসলাম বুলবুল।


রোববার (১২ নভেম্বর) এক বিবৃতিতে নূরুল ইসলাম বুলবুল বলেন, আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ নেতাকর্মী ও আলেম-ওলামাদের মুক্তি, কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠার দাবিতে জামায়াতে ইসলামীর শান্তিপূর্ণ অবরোধ চলাকালে রাজধানীর বিভিন্ন থানায় সম্পূর্ণ অন্যায়ভাবে জামায়াত ও শিবিরের নেতাকর্মীসহ ১৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

অহেতুক পুলিশ প্রশাসনের এই হয়রানীমূলক গ্রেফতারে সাধারণ জনগণ নাজেহাল হচ্ছে। বাংলাদেশ জামায়াতে ইসলামীর পূর্ব ঘোষিত দেশব্যাপি ৪র্থ দফায় ৪৮ ঘণ্টা অবরোধের ১ম দিনে ঢাকা মহানগরী দক্ষিণের উদ্যোগে রাজধানী শহরের বিভিন্ন এলাকায় অবরোধ করে পিকেটিং, বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হয়। কর্মসূচী সফলভাবে শেষ হলেও পুলিশ প্রশাসন ও আইনশৃঙ্খলায় নিয়োজিত বাহিনীর ব্যক্তিগণ সাধারণ পথচারী, দোকান মালিক-কর্মচারীসহ জামায়াত ও শিবিরের নেতাকর্মীদের গ্রেফতার করে নিয়ে গিয়েছে। আমি এই অন্যায় গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে গ্রেফতারকৃত সকল নেতাকর্মীকে অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবি জানাচ্ছি।

তিনি বলেন, ফ্যাসিস্ট আওয়ামী সরকার দেশকে এক ভয়াবহ অবস্থার দিকে ঠেলে দিচ্ছে। সরকার জামায়াতসহ বিরোধীদলের হাজার হাজার নেতাকর্মীকে গ্রেফতার করে দেশকে আজ এক বৃহৎ কারাগারে পরিণত করেছে। আওয়ামী সরকার গণতন্ত্রে বিশ্বাসী নয় বলেই তারা জামায়াতে ইসলামীর উপর দমন-পীড়ন চালিয়ে আমাদেরকে স্তব্ধ করে দিতে চায়। আমরা স্পষ্ট ভাষায় বলতে চাই, গ্রেফতার করে, মামলা দিয়ে, জুলুম-নির্যাতন ও দমন-পীড়ন চালিয়ে জনগণের অধিকার প্রতিষ্ঠার আন্দোলন থেকে জামায়াতে ইসলামীকে দূরে রাখা যাবে না। আমরা প্রশাসনের দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিদের দেশ ও জনগণের পক্ষে ভূমিকা পালনের আহ্বান জানাচ্ছি।

তিনি আরও বলেন, জনগণের ভোট ও ভাতের অধিকার হরণকারী আওয়ামী সরকারের প্রতি জনগণের কোনো আস্থা নেই। জনগণ আর রাষ্ট্রীয় ক্ষমতায় এই জালিম সরকারকে এক মূহুর্তও দেখতে চায় না। তাই অবিলম্বে কেয়ারটেকার সরকারের দাবি মেনে নিয়ে ক্ষমতা থেকে সরে দাঁড়ানো এবং আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ সকল নেতাকর্মী ও আলেম-ওলামার মুক্তি দেওয়ার জন্য আমরা সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি। অন্যথায় সরকারের সকল অন্যায় ও অগণতান্ত্রিক আচরণের বিরুদ্ধে রাজধানী ঢাকাবাসী জেগে উঠেছে, এবার আন্দোলন সফল করে নিজেদের অধিকার আদায় করেই তারা ঘরে ফিরবে ইনশাআল্লাহ।