tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
আন্তর্জাতিক প্রকাশনার সময়: ১৩ অগাস্ট ২০২৪, ০৯:২৯ এএম

ট্রাম্প যুক্তরাষ্ট্রের জন্য বিপজ্জনক হতে পারে: বাইডেন


বাইডেন১১

আসন্ন যুক্তরাষ্ট্রের নির্বাচন থেকে নিজের প্রেসিডেন্ট প্রার্থীতা প্রত্যাহারের পর প্রথম কোনো সাক্ষাৎকারে ট্রাম্প ইস্যুতে মুখ খুলেছেন প্রেসিডেন্ট জো বাইডেন।


মার্কিন গণমাধ্যম সিবিএস নিউজের একটি অনুষ্ঠানে তিনি বলেছেন, ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রের জন্য বড় রকমের হুমকি হতে পারে। এক প্রতিবেদনে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এ তথ্য জানায়।

বাইডেন এ সাক্ষাৎকারে প্রেসিডেন্ট প্রার্থী থেকে সরে দাঁড়ানোর কারণও ব্যাখ্য করেছেন। তিনি মনে করেন মার্কিন নির্বাচন থেকে তিনি সরে দাঁড়িয়েছেন কারণ নিজেকে তিনি বিভ্রান্ত করতে চান না। এছাড়া সাক্ষাৎকারে তিনি গাজা ইস্যু নিয়েও কথা বলেছেন।

সিবিএস নিউজের সাক্ষাৎকারে বাইডেন আরও বলেন, আসন্ন নির্বাচনে আমি প্রার্থী থাকলে দলের জনপ্রিয়তা নেমে যাওয়ার সম্ভাবনা ছিল। এছাড়া ডেমোক্র্যাট দলের অন্যান্য নেতাদের উদ্ধৃত করে বাইডেন বলেছেন নির্বাচনে আমার প্রার্থীতা দলের জন্য বড় ক্ষতির কারণ হতো।

এ বিষয়ে বাইডেন উদ্বেগ প্রকাশ করেছেন যে, তিনি প্রার্থী থাকলে সকলের প্রশ্নের তোপে পড়তে হত তাকে। মূলত বিভ্রান্তি এবং উদ্বেগ এড়াতেই বাইডেন নিজেকে আসন্ন নির্বাচন থেকে সরিয়ে নিয়েছেন বলে জানিয়েছেন তিনি।

এফএইচ