tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ২২ ডিসেম্বর ২০২২, ১৫:২৩ পিএম

চাপে থেকে চা-বিরতিতে বাংলাদেশ


mushfiq-vs-india-20221222142615

প্রথম সেশনটা ভালোয়-মন্দে কাটলেও দ্বিতীয় সেশনে যেন খেই হারিয়ে ফেলেছে বাংলাদেশ। প্রথম সেশনে ২ উইকেটের সাথে দ্বিতীয় সেশনে আরো ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে গেছে সাকিব আল হাসানের দল। চা পানের বিরতিতে যাওয়ার আগে বাংলাদেশ দলের সংগ্রহ ৫ উইকেটে ১৮৪ রান। মুমিনুল হক এবং মেহেদী হাসান মিরাজ রয়েছেন ক্রিজে।


তবে দ্বিতীয় সেশনে সতীর্থদের আসা-যাওয়ার মাঝে অর্ধ-শতকের দেখা পেয়ে গেছেন মুমিনুল। দীর্ঘ ৬ টেস্ট পর আজ ভারতের বিপক্ষে ব্যাট হাতে ৫০ ছুঁয়ে ফেলেন তিনি। ৬৫ রানে অপরাজিত থেকে গিয়েছেন চা পানের বিরতিতে। সবমিলিয়ে দ্বিতীয় সেশনে বাংলাদেশ যুক্ত করেছে ১০২ রান।

এর আগে দিনের শুরুতে মিরপুর শেরে-ই বাংলা স্টেডিয়ামে সিরিজের শেষ টেস্টে টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুটা দারুণ করেছিলেন দুই ওপেনার নাজমুল হোসেন শান্ত এবং জাকির হাসান। তবে দলীয় ৩৯ রানে ১৫ রানে ফিরে যান জাকির। ঠিক পরের ওভারেই আম্পায়ার্স কলের বলি হয়ে শান্তকেও বিদায় নিতে হয় ২৪ রানের মাথায়। তবে সাকিব আর মুমিনুল মিলে সে ধাক্কা সামলে সেশনটা কাটান নির্বিঘ্নেই।

মধ্যাহ্ন বিরতি থেকে ফিরে আগের ১৬ রানের সঙ্গে কোনো রান যুক্ত না করেই ফিরে যান সাকিব। এরপর ক্রিজে থিতু হয়েও ইনিংস বড় করতে ব্যর্থ হয়েছেন মুশফিকুর রহিম এবং লিটন দাস। মুশফিক ফিরেছেন ২৬ রানে এবং লিটন ফিরেছেন ২৫ রানে।

এমআই