tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ২৭ অক্টোবর ২০২২, ১০:২৬ এএম

বৃষ্টির পর খেলা শুরু, বড় সংগ্রেহের পথে দ. আফ্রিকা


আ

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপকে ভালোই ভোগাচ্ছে বৃষ্টি। বাংলাদেশ আর দক্ষিণ আফ্রিকার ম্যাচও পড়লো বৃষ্টির কবলে। তবে সুখবর হলো, সিডনির আকাশ ওতটা অন্ধকার হয়নি। বৃষ্টিবাধায় পড়লেও দ্রুতই শুরু করা গেছে খেলা।


শুরুতেই অধিনায়ক টেম্বা বাভুমাকে তুলে নেয় বাংলাদেশ। তারপরও দক্ষিণ আফ্রিকার রানের গতি থামাতে পারেনি। রাইলি রুশো আর কুইন্টন ডি কক রীতিমত ঝড় বইয়ে দিয়েছেন তাসকিন-মিরাজদের ওপর দিয়ে।

কেউই বল হাতে রানের গতি থামাতে পারছিলেন না। এমন সময়ে ঝরঝরিয়ে নামলো বৃষ্টি। বৃষ্টির আগে ৫.৩ ওভার শেষে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ছিল ১ উইকেটে ৬০ রান। রাইলি রুশো ১৭ বলে ৩৫ আর কুইন্টন ডি কক ১২ বলে ২১ রানে অপরাজিত ছিলেন।

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে টসভাগ্য সহায় হয়নি সাকিব আল হাসানের। টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছে দক্ষিণ আফ্রিকা।

তাসকিন আহমেদ বল হাতে ইনিংসের সূচনা করেন। প্রথম ওভারের শেষ বলে তিনি দুর্দান্ত সুইংয়ে পরাস্ত করেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক টেম্বা বাভুমাকে।

বেরিয়ে যাওয়া বলে ব্যাট ছুঁইয়ে উইকেটরক্ষক নুরুল হাসান সোহানের গ্লাভসে ধরা পড়েন বাভুমা (২)। দলীয় ২ রানে প্রথম উইকেট হারায় প্রোটিয়ারা।

সবশেষ তথ্য, ১১ ওভার শেষে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ১ উইকেটে ১১২ রান। রুশো ৩৪ বলে ৬৪ রান ও ডি কক ২৯ বলে ৪০ রান করে ব্যাট করছে।

এমআই