tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০১ মে ২০২২, ২২:০৬ পিএম

পবিত্র রমাদান মাস মুমিন জীবনের বিশেষ প্রশিক্ষণ প্যাকেজের নাম : ড. মাসুদ


Photo News Dr. Masud (DCS 01 May 2022) (3)

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি, বাউফল উন্নয়ন ফোরামের চেয়ারম্যান ড. শফিকুল ইসলাম মাসুদ বলেছেন, মহাগ্রন্থ আল কুরআন রমাদান তাকওয়া মুমিন জীবনের জন্য বিশেষ প্যাকেজ প্রোগ্রাম। এই প্রশিক্ষণের মাধ্যমে মূলত একজন ঈমানদার ব্যক্তিগঠনের পাশাপাশি তিনি পরিবার সমাজ ও রাষ্ট্র গঠনের প্রকৃত কর্মী হিসেবে নিজেকে গড়ে তোলেন। এরই ধারাবাহিকতায় এখন আমাদের জন্য প্রিয় বাউফল উপজেলাকে সমৃদ্ধ জনপদ হিসেবে গড়ে তোলার লক্ষ্যে স্থানীয় বিবেক বুদ্ধি সম্পন্ন ব্যক্তিগণের সঠিক সিদ্ধান্ত গ্রহণ করাই এই রমজানের সবচেয়ে বড় শিক্ষা।


রবিবার ১ মে’ ২০২২ বাংলাদেশ জামায়াতে ইসলামী বাউফল উপজেলার উদ্যোগে আয়োজিত দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠানটি পটুয়াখালী জেলা কর্মপরিষদ সদস্য ও বাউফল উপজেলা আমীর মাওলানা রফিকুল ইসলামের সভাপতিত্বে এবং বাউফল উপজেলা কর্মপরিষদ সদস্য মাওলানা নজরুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাউফল উপজেলা কর্মপরিষদ সদস্য মাওলানা মোহাম্মদ উল্লাহ, ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় আইন বিষয়ক সম্পাদক ও ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাবেক সভাপতি মুন্তাসির মুজাহিদ, পটুয়াখালী জেলা অর্থ সম্পাদক মেহেদী হাসান। এছাড়াও উপস্থিত ছিলেন ছাত্রশিবিরের বাউফল উপজেলা সভাপতি সহ স্থানীয় জামায়াত ও শিবিরের নেতৃবৃন্দ এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

ড. শফিকুল ইসলাম মাসুদ বলেছেন, মহাগ্রন্থ আল কুরআন নাযিলের মধ্য দিয়ে যেভাবে রমাদানের মর্যাদা সম্মান বৃদ্ধি পেয়েছে। সেই মহাগ্রন্থ আল কুরআনের সাথে সম্পর্ক বৃদ্ধি পেলে আমাদের সম্মানও বৃদ্ধি পাবে ইনশাআল্লাহ। আমরা আমাদের প্রিয় বাউফলকে গড়তে ব্যক্তি হিসেবে কুরআনের সাথে নিজেকে সম্পৃক্ত করে আমাদের দ্বারা আগামী দিনে বাউফলের মর্যাদা বৃদ্ধি করতে চাই এবং সেই সাথে গোটা বাংলাদেশের মধ্যে বাউফল উপজেলা আলোকিত বাউফল হিসেবে দৃষ্টান্ত উপস্থাপনে পরিচিত হবে। সে লক্ষ্যে প্রথমে আমাদেরকে ব্যক্তি সমাজ ও রাষ্ট্র পরিবর্তনে ভূমিকা রাখা প্রয়োজন। কুরআনের আলোকে পরিবর্তীত ব্যক্তি যথাযথ ভাবে সমাজ রাষ্ট্র গঠনে ভূমিকা রাখতে সক্ষম না হলে প্রকৃত অর্থে ঐ ব্যক্তির পরিবর্তন ফলপ্রসূ হয় না। অর্থবহ ব্যক্তির পরিবর্তন তখনই পরিলক্ষিত হয় যখন তার পরিবর্তন সমাজ দেশ রাষ্ট্র পরিবর্তনে প্রভাব বিস্তার করতে সক্ষম হয়। আমাদের দায়িত্ব হচ্ছে ব্যক্তির পরিবর্তনের মাধ্যমে পরিবার সমাজ রাষ্ট্র গঠনে করতে অবদান রাখা। সন্ত্রাস মাদক অশ্লীলতা বন্ধে এগিয়ে আসতে হবে। আমারা আমাদের বাউফলবাসীকে সাথে নিয়ে প্রত্যাশা অনুযায়ী আগামী দিনে যোগ্য নেতৃত্ব নির্বাচনের মাধ্যমে যথাযথ ভাবে কর্যক্রম পরিচালনার মাধ্যমে এই রমজানের প্রকৃত প্রশিক্ষণকে কাজে লাগাতে চাই। বাইফল উপজেলাকে সমৃদ্ধ জনপদ হিসেবে গড়তে চাই আমরা।(প্রেস বিজ্ঞপ্তি)
এইচএন