tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
আন্তর্জাতিক প্রকাশনার সময়: ১৮ এপ্রিল ২০২২, ১০:২৭ এএম

মাফিয়াদের করা নির্বাচন প্রত্যাখ্যান করি : ইমরান খান


ইমরান খান (2)

পাকিস্তান তেহরিক-ই ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ও পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, পাঞ্জাবের পার্লামেন্টে যা ঘটেছে তা নিন্দনীয় এবং গণতন্ত্রের সমস্ত নিয়ম ও সংবিধানের বিধানের পরিপন্থী। ওই নির্বাচন পরিচালনা করার জন্য চেয়ারে কেউ ছিল না, যা সব নিয়মের লঙ্ঘন। মাফিয়াদের করা এই নির্বাচন আমরা প্রত্যাখ্যান করি।


রোববার ( ১৭ এপ্রিল) নিজের টুইটার অ্যাকাউন্টে এক পোস্টের মাধ্যমে পাঞ্জাব পার্লামেন্টে ঘটে যাওয়া সহিংসতা এবং হট্টগোলের নিন্দা জানান তিনি।

জিও টিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, ইমরান খান বলেন, এ ধরনের কর্মকাণ্ড গণতন্ত্র এবং সংবিধানের নির্ধারিত নিয়মের পরিপন্থী। এর আগে শনিবার পাঞ্জাবের মুখ্যমন্ত্রী নির্বাচনকে কেন্দ্র করে পার্লামেন্টে হট্টগোল ও লোটা ছোড়াছুড়ির ঘটনা ঘটে।

এর আগে শনিবার পাঞ্জাবের মুখ্যমন্ত্রীর নির্বাচনকে কেন্দ্র করে পিটিআই আইনপ্রণেতারা ক্ষুব্ধ হয় এবং দলত্যাগী ডেপুটি স্পিকারকে উদ্দেশ করে লোটা ছুড়ে। এতে ডেপুটি স্পিকার পার্লামেন্ট ছেড়ে চলে যান। পরে অনুষ্ঠিত নির্বাচনে পাকিস্তান মুসলিম লীগ (নওয়াজ) থেকে পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের ছেলে হামজা শাহবাজ পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের নতুন মুখ্যমন্ত্রী নির্বাচিত হয়েছেন।

৩৯৭ সদস্যের পার্লামেন্টে মুখ্যমন্ত্রী নির্বাচিত হওয়ার জন্য শাহবাজের প্রয়োজন ছিল ১৮৬ ভোট। তিনি ১৯৭ ভোট পেয়ে মুখ্যমন্ত্রী নির্বাচিত হন। এই নির্বাচনে শাহবাজের প্রতিদ্বন্দ্বী ছিলেন পারভেজ এলাহি। পিএমএল-কিউর এলাহির পেছনে সমর্থন ছিল পিটিআই-এর।

এইচএন