tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০৭ অক্টোবর ২০২৪, ১৯:৩২ পিএম

টোকিও দূতাবাসে মান্যবর চার্জ দ্য এ্যাফেয়ার্সে মিয়া গোলাম পরওয়ারের সৌজন্য সাক্ষাৎ


Japan_Emb_Tokyo_07_10_2024

বাংলাদেশ দূতাবাস, টোকিও জাপান এর মান্যবর চার্জ দ্য এফেয়ার্স জনাব শাহ আসিফ রহমানের সাথে সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় করেছেন জাপান সফররত বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার।


সোমবার (৭ অক্টোবর ) বেলা সাড়ে ১১টায় জাপানের টোকিওস্থ বাংলাদেশ দূতাবাসে এ সাক্ষাৎকালে অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার উভয় দেশের স্বার্থ-সংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা করেন। এ সময় তিনি বাংলাদেশে জাপানের বিনিয়োগ ও জাপান প্রবাসীদের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ের ওপর বিশেষ গুরুত্বারোপ করেন।

বাংলাদেশে ছাত্র-জনতার ঐতিহাসিক গণঅভ্যুত্থানে পরিবর্তিত পরিস্থিতিতে চার্জ দ্য এফেয়ার্স জনাব শাহ আসিফ রহমানসহ দূতাবাস কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, “জাপান বাংলাদেশের অন্যতম উন্নয়ন অংশীদার ও পরীক্ষিত বন্ধু রাষ্ট্র। স্বাধীনতার পর থেকে জাপান বাংলাদেশের বিভিন্ন অবকাঠামো উন্নয়নে কাজ করে যাচ্ছে। বাংলাদেশে ব্যবসা-বাণিজ্যের উন্নয়ন ও বিনিয়োগের পাশাপাশি বিভিন্ন সেক্টরে জাপানের সহযোগিতায় কীভাবে কর্মসংস্থান সৃষ্টি করা যায় সে ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ ও উদ্যোগ নেয়া অতীব জরুরি বলে তিনি মন্তব্য করেন।”

ইসলামিক মিশন জাপান-এর কেন্দ্রীয় সভাপতি জনাব হাফেজ সাবের আহমদ, সাবেক সভাপতি মিসবাহুল কবির এবং জেনারেল সেক্রেটারি ইঞ্জিনিয়ার আব্দুল্লাহ আল মারুফ এ সময় উপস্থিত ছিলেন। টোকিওস্থ বাংলাদেশ দূতাবাসের পক্ষে আরও উপস্থিত ছিলেন পলিটিক্যাল মিনিস্টার জনাব শেখ ফরিদ, ফার্স্ট সেক্রেটারি (শ্রম) জনাব জয়নাল আবেদীন প্রমুখ।

প্রেস বিজ্ঞপ্তি