tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ০২ জুন ২০২৪, ২০:৩৫ পিএম

যেভাবে দেখবেন বাংলাদেশের ম্যাচসহ বিশ্বকাপের সব খেলা


icc-t20-world-cup-2024_20240602_193810128

উইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের যৌথ আয়োজনে আজ থেকে শুরু হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। আসন্ন ছোট ফরম্যাটের বিশ্বকাপে অংশগ্রহণ করবে ২০ দল। প্রথমবারের মতো ১৬ থেকে বৃদ্ধি করে ২০ দল নিয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ।


চারটি গ্রুপে ভাগ হয়ে ক্রিকেটের ক্ষুদ্রতম বিশ্বকাপের শিরোপার লড়াইয়ে নামবে ২০ দল। যেখানে গ্রুপ ‘ডি’তে অবস্থান করছে বাংলাদেশ। লাল সবুজদের গ্রুপের বাকি চার দল হলো দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, নেপাল ও নেদারল্যান্ডস।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচ আগামী ৮ জুন। সে ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে খেলবে নাজমুল হোসেন শান্তরা। ১০ জুন দ্বিতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামবে টাইগাররা। বাংলাদেশের তৃতীয় ম্যাচের প্রতিপক্ষ ইউরোপের দল নেদারল্যান্ডস। ম্যাচটি অনুষ্ঠিত হবে ১৩ জুন। ১৬ জুন বিশ্বমঞ্চের গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচটি খেলতে নামবে চন্ডিকা হথুরুসিংহের শিষ্যরা।

এই ম্যাচসহ বিশ্বকাপের ম্যাচগুলো কোন প্রান্তে কোন চ্যানেল ও অ্যাপে দেখা যাবে খেলা, সেই তালিকা জানিয়েছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। ডিজনি স্টারের সরবরাহকৃত ফিড থেকে উপমহাদেশে বিশ্বকাপ সরাসরি সম্প্রচার করা হবে। ভারতে স্টার স্পোর্টসের বিভিন্ন চ্যানেলের পাশাপাশি হটস্টারের মাধ্যমে খেলা দেখা যাবে অনলাইনেও।

বাংলাদেশে নাগরিক টিভি টেলিভিশনের পর্দায় এবং অনলাইনে টফি অ্যাপ ও ওয়েবসাইট বিশ্বকাপ সম্প্রচার করবে। শ্রীলঙ্কায় খেলা দেখাবে টিভি ওয়ান, সিরাসা টিভি ও শক্তি টিভি। এছাড়া পাকিস্তানে পিটিভি ও টেন স্পোর্টসের পাশাপাশি ডিজিটাল মাধ্যমে মাইকো ও তামাশা অ্যাপে খেলা দেখা যাবে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের অন্যতম ফেভারিট অস্ট্রেলিয়া। অথচ অস্ট্রেলিয়ায় কোনো টিভি চ্যানেলে দেখা যাবে না খেলা। ভক্তদের খেলা দেখতে হবে প্রাইম ভিডিওর ওয়েবসাইট ও অ্যাপে।

একনজরে গ্রুপ পর্বে বাংলাদেশের চার ম্যাচের সূচি

প্রথম ম্যাচ: ৮ জুন (বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা, টেক্সাস)

দ্বিতীয় ম্যাচ: ১০ জুন (বাংলাদেশ বনাম দক্ষিণ আফ্রিকা, নিউইয়র্ক)

তৃতীয় ম্যাচ: ১৩ জুন (বাংলাদেশ বনাম নেদারল্যান্ডস, সেইন্ট ভিনসেন্ট অ্যান্ড দ্য গ্রেনাডাইন)

চতুর্থ ম্যাচ: ১৭ জুন (বাংলাদেশ বনাম নেপাল, সেইন্ট ভিনসেন্ট অ্যান্ড দ্য গ্রেনাডাইন)

এনএইচ