tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলাধুলা প্রকাশনার সময়: ২৭ অগাস্ট ২০২৩, ১৬:০৪ পিএম

শেষ মুহূর্তে পাকিস্তানের এশিয়া কাপ দলে পরিবর্তন


১

এশিয়া কাপ শুরু হতে আর মাত্র দুদিন বাকি। শেষ মুহূর্তে এসে দলে পরিবর্তন আনলো পাকিস্তান। মিডল অর্ডার ব্যাটার সাউদ শাকিলকে দলে যুক্ত করেছে তারা। আর মূল দল থেকে সরিয়ে তৈয়ব তাহিরকে রাখা হয়েছে ট্রাভেলিং রিজার্ভ হিসেবে।


এশিয়া কাপের জন্য গত ৯ আগস্ট ১৭ সদস্যের দল ঘোষণা করে পাকিস্তান। দলে একমাত্র নতুন মুখ হিসেবে ছিলেন ইমার্জিং এশিয়া কাপ মাতানো তৈয়ব তাহির। আর আফগানিস্তান সিরিজের জন্য আলাদাভাবে রাখা হয়েছিল সাউদ শাকিলের নাম।

অর্থাৎ এশিয়া কাপের জন্য পাকিস্তান প্রথমে যে দল ঘোষণা করেছিল, সেই প্রাথমিক ১৭ সদস্যের দলে ছিলেন না শাকিল। তিনি দলে ঢুকে পড়ায় এশিয়া কাপে রিজার্ভ খেলোয়াড় হিসেবে সফর করবেন তৈয়ব তাহির।

শাকিলের হঠাৎ দলে ঢুকে পড়া চমকই বলা যায়। আফগানিস্তানের বিপক্ষে সদ্য সমাপ্ত সিরিজে শেষ ওয়ানডে খেলেছেন, কিন্তু ৬ বলে ৯ রান করে রানআউট হয়ে গিয়েছিলেন। এই পারফরম্যান্স দিয়েই কি এশিয়া কাপের দলে ঢুকে গেলেন?

শাকিল অবশ্য এর আগে পাঁচটি ওয়ানডে খেলেছেন। ইংল্যান্ডের বিপক্ষে লর্ডসে ক্যারিয়ারের দ্বিতীয় ওয়ানডেতেই ফিফটি পেয়েছিলেন। আফগানদের বিপক্ষে শেষ ওয়ানডেতে নামার আগে সবশেষ খেলেছেন ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে গত মার্চে।

এশিয়া কাপের উদ্বোধনী দিনেই মাঠে নামবে স্বাগতিক পাকিস্তান। ৩০ আগস্ট প্রথম ম্যাচে তাদের প্রতিপক্ষ নেপাল।

পাকিস্তানের পরিবর্তিত স্কোয়াড: বাবর আজম (অধিনায়ক), আবদুল্লাহ শফিক, ফখর জামান, ইমাম উল হক, আঘা সালমান, ইফতিখার আহমেদ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ হারিস, শাদাব খান, মোহম্মদ নওয়াজ, উসামা মীর, ফাহিম আশরাফ, হারিস রউফ, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, নাসিম শাহ, শাহিন শাহ আফ্রিদি, সাউদ শাকিল।

এমআই