tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ২৪ জুলাই ২০২৪, ১৩:৪৯ পিএম

মুশতাককে আবারও পেতে মরিয়া বিসিবি


1000005407

দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আগামী মাসে পাকিস্তান সফরে যাবে বাংলাদেশ। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত এই দুটি টেস্ট ম্যাচের জন্য বাংলাদেশ দলের মূল প্রস্তুতি শিবির হবে চট্টগ্রামে। এদিকে টি ২০ বিশ্বকাপ পর্যন্ত বাংলাদেশ দলের সঙ্গে কাজ করা স্পিন বোলিং কোচ মুশতাক আহমেদকে আবারও পেতে মরিয়া বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মঙ্গলবার ঢাকায় গণমাধ্যমকে এসব তথ্য দেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস।


তিনি জানান, পাকিস্তান সফরের আগে বাংলাদেশ দলের মূল প্রস্তুতি হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। কারফিউর কারণে চট্টগ্রামে বাংলাদেশ টাইগার্স ও বাংলাদেশ হাই পারফরম্যান্স (এইচপি) দলের মধ্যে প্রথম তিনদিনের প্রস্তুতি ম্যাচ বাতিল করা হয়েছে। পাঁচদিন ধরে হোটেলে ক্রিকেটাররা বন্দি। ২৯ জুলাই দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ শুরু হওয়ার কথা। জালাল ইউনুস বলেন, ‘জাতীয় দলের বাকি ক্রিকেটারদের আমরা শিগগিরই পাঠিয়ে দেব।’

ছুটি কাটিয়ে অস্ট্রেলিয়া থেকে ফিরতে প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের আরও ৩/৪ দিন সময় লাগবে বলে জানিয়েছেন বিসিবির এই পরিচালক।

তিনি বলেন, ‘মুশতাক আহমেদকে না পেলে বিকল্প ব্যবস্থা করা হবে।’

সাবেক পাকিস্তানি লেগ-স্পিনার মুশতাক বর্তমানে ইংল্যান্ড যুব দলের সঙ্গে কাজ করছেন। তাকে ফিরে পেতে জোর চেষ্টা করছে বিসিবি।

এদিকে তামিম ইকবালের ভবিষ্যতের ব্যাপারে সিদ্ধান্ত নিতে বোর্ড দায়িত্বটা তার ওপর ছেড়ে দিয়েছে। সাত মাস পর চ্যাম্পিয়ন্স ট্রফি। তামিম কি ফিরবেন? জালাল ইউনুস বলেন, ‘তামিমের সঙ্গে আমাদের কথা হয়ে গেছে। এখন আমরা অপেক্ষা করছি তার উত্তরের জন্য।’

পাকিস্তান সফরে দুটি টেস্ট ম্যাচ খেলবে বাংলাদেশ। ২১ আগস্ট রাওয়ালপিন্ডিতে শুরু হবে প্রথম টেস্ট। দ্বিতীয় ও শেষ টেস্ট করাচিতে শুরু হবে ৩০ আগস্ট।

এনএইচ