tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২২ জানুয়ারী ২০২২, ১৭:১২ পিএম

মানবতার কল্যাণে ইসলামী সমাজ বিনির্মাণের কোন বিকল্প নেই


জামায়াত১ (DCS 22 Jan 2022) (1).jpeg

জামায়াতে ইসলামী কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমীর মন্জুরুল ইসলাম ভূঁইয়া বলেন, প্রিয় নবী হজরত মুহাম্মদ সা: আমাদের জন্য একমাত্র অনুস্মরণীয় আদর্শ। মানুষের জীবনের প্রয়োজনীয় সকল ক্ষেত্রে রাসূলুল্লাহ (সাঃ) এর দেখানো পদ্ধতিতেই রয়েছে একমাত্র সমাধান।


জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের উদ্যোগে আজ ২২ জানুয়ারি ২০২২ শনিবার রাজধানীর কামরাঙ্গীর চর এলাকায় ফ্রি সুন্নাতে খাৎনা ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

ক্যাম্পের উদ্বোধন করেন জামায়াতে ইসলামী কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমীর মন্জুরুল ইসলাম ভূঁইয়া।

এসময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য অধ্যাপক নুরুন্নবী মানিক, শেখ শরিফ উদ্দিন আহমদ, কামরাঙ্গীরচর থানা আমীর মুজিবুর রহমান, ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শুরা সদস্য শাহীন আহমেদ খান, ধানমন্ডি জোনের বিভিন্ন থানার আমির ও সেক্রেটারি সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

মন্জুরুল ইসলাম ভূঁইয়া বলেন, প্রিয় নবী হজরত মুহাম্মদ সা: আমাদের জন্য একমাত্র অনুস্মরণীয় আদর্শ। মানুষের জীবনের প্রয়োজনীয় সকল ক্ষেত্রে রাসূলুল্লাহ (সাঃ) এর দেখানো পদ্ধতিতেই রয়েছে একমাত্র সমাধান।

ফলে মানবতার কল্যাণে ইসলামী সমাজ বিনির্মাণের কোন বিকল্প নেই। রাসুলের (সা) আদর্শে অনুপ্রাণিত হয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামী বাংলার সবুজ ভূমিতে একটা কল্যাণমূলক রাষ্ট্র প্রতিষ্ঠিত করতে চাই।

সেই লক্ষ্যে জামায়াত এমন একদল সৎ ও যোগ্য নেতৃত্ব তৈরী করছে, যারা হযরত উমরের মত জবাবদিহিতার প্রশ্নে অটুট থেকে আগামীদিনে বাংলাদেশকে পরিচালনা করবে ইনশাআল্লাহ। এরই ধারাবাহিকতায় ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে আমাদের আজকের এ আয়োজন।

তিনি আরও বলেন, খতনাকে আধুনিক স্বাস্থ্যবিজ্ঞানীরা অত্যন্ত স্বাস্থ্যসম্মত বলে মনে করেন। খতনার মাধ্যমে বিভিন্ন ধরনের ছত্রাকজাতীয় (ব্যাকটেরিয়া) রোগ থেকে রক্ষা পাওয়া যায়। দেড় হাজার বছর আগে মহানবী (সা.) খতনার কথা বলেছেন, ব্যাপক গবেষণা শেষে আজকের আধুনিক বিজ্ঞান স্বীকার করেছে, খতনার ব্যাপক উপকারিতা আছে।

রাসূলুল্লাহ সা:-এর দেখানো পদ্ধতিতে সুন্নাতে খাতনা করার মধ্যে দিয়ে যেমন ব্যক্তির কল্যাণ সাধন হয় তেমনি রাসূলুল্লাহ সা:-এর পুরো জীবন পদ্ধতি আমাদের সমাজ ও রাষ্ট্রীয় জীবনে বাস্তবায়নের মাধ্যমে সমাজে পুরোপুরি শান্তি আসবে। (প্রেস বিজ্ঞপ্তি)

এইচএন