tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
সারাদেশ প্রকাশনার সময়: ২৬ জানুয়ারী ২০২৪, ১৫:০৯ পিএম

চট্টগ্রাম বিমানবন্দরে ফের মিলল ১৪ স্বর্ণের বার


CTG-gold_20240126_142802679

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের কনভেয়ার বেল্টে পাওয়া সিগারেটের প্যাকেট থেকে পরিত্যক্ত অবস্থায় ১৪টি স্বর্ণের বার জব্দ করেছে জাতীয় গোয়েন্দা সংস্থা। যার বাজার মূল্য প্রায় দেড় কোটি টাকা।


শুক্রবার (২৬ জানুয়ারি) সকালে স্বর্ণের বারগুলো পাওয়া যায় বলে জানান শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক উইং কমান্ডার তসলিম আহমেদ।

তিনি জানান, সকালে এয়ার এরাবিয়া এয়ারলাইন্সের এ৯-৫২৬ যোগে শারজাহ হতে এসব স্বর্ণের বার আনতে পারে কোনো যাত্রী। তবে ওই যাত্রীকে শনাক্ত করতে না পারায় আটক করা সম্ভব হয়নি।

গোয়েন্দা সংস্থা সূত্র জানায়, স্বর্ণগুলো এয়ার এরাবিয়া এয়ারলাইন্সের এ৯-৫২৬ যোগে শারজাহ হতে অত্র বিমানবন্দরে আনতে পারে। নিয়মিত তল্লাশির সময় ১৪ পিস স্বর্ণের বার কনভেয়ার বেল্টে লাগেজের সঙ্গে সিগারেটের প্যাকেট পাওয়া যায়। যার ওজন দেড় কেজি। এর বাজার মূল্য প্রায় দেড় কোটি টাকা। এ ঘটনায় কাউকে আটক করা যায়নি। উদ্ধার করা স্বর্ণ বিমানবন্দর শুল্ক গোয়েন্দার কাছে হস্তান্তর করা হয়েছে।

এর আগে গত শনিবার (১৩ জানুয়ারি) সকাল সাড়ে আটটার পর চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে শারজাহ থেকে আসা বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট থেকে সাড়ে ৪ কেজি স্বর্ণ জব্দ করা হয়েছে। এসব স্বর্ণের আনুমানিক মূল্য ৩ কোটি ৮৯ লাখ ৭১ হাজার ৩৬০ টাকা। জব্দ হওয়া এসব স্বর্ণের মূল্যের পুরোটাই সরকারি রাজস্ব হিসেবে জমা হচ্ছে বলে জানান উইং কমান্ডার তসলিম আহমেদ।

এনএইচ