tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ২৮ অগাস্ট ২০২৪, ১৬:০৭ পিএম

সাফের ফাইনালে প্রথমার্ধে এগিয়ে বাংলাদেশ


baanlaadesh-phuttbl

বাংলাদেশের গোলবারের নায়ক আসিফ হোসেন বারবারই বৃথা করে দেন। উল্টো প্রথমার্ধের শেষ দিকে নেপালকে স্তব্ধ করে বাংলাদেশকে এগিয়ে নেন মিরাজুল ইসলাম। তার ফ্রি কিকে চড়ে প্রথমার্ধে নেপালের বিপক্ষে ১-০ গোলে এগিয়ে গেছে বাংলাদেশ।


শিরোপার লড়াইয়ে শুরু থেকেই আক্রমণে দাপট দেখায় নেপাল।

সাফ অনুর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপের ফাইনালের আগে বাংলাদেশের সামনে বড় বাধা ছিল ভারত। সেই ভারতকেই টুর্নামেন্ট থেকে বিদায় করে দিয়েছে বাংলাদেশ অনুর্ধ্ব-২০ ফুটবল দল।

এবার বাংলাদেশের চোখ শিরোপার দিকে। সেই লক্ষ্যে আজ বুধবার ফাইনালে নেপালের মুখোমুখি হয়েছে বাংলাদেশ।

ফাইনালে ফেভারিটের দিক দিয়ে এগিয়ে ছিল নেপাল। একদিকে স্বাগতিক। দ্বিতীয়ত, প্রথম দেখাতেও এবারের আসলে একমাত্র হারটা নেপালের বিপক্ষেই ছিল বাংলাদেশের।

সেই দিক বাংলাদেশ যে চ্যালেঞ্জের মুখে পড়তে যাচ্ছিল সেটা বোঝাই যাচ্ছিল। তবে ভারতের বিপক্ষে জয় আত্মবিশ্বাসের জ্বালানি হয়ে উঠেছে বাংলাদেশ। সেই জ্বালানি নিয়ে প্রথমার্ধ দারুণ কেটেছে সফরকারীদের।

নেপালের ললিতপুরের আনফা কমপ্লেক্সে ম্যাচের দখল ও আক্রমণে নেপাল এগিয়ে থাকলেও ডিফেন্ড ও গোলবারের দায়িত্ব ভালোভাবে সামলেছে বাংলাদেশ। ম্যাচের নবম মিনিটেই প্রথম সুযোগ পেয়ে যায় নেপাল।

কিন্তু নিরাজের নেওয়ার শর্ট থামিয়ে বাংলাদেশকে রক্ষা করেন আসিফ। এর তিন মিনিট পর আবারও নিরাজের আক্রমণ। এবার নেপাল ফরোয়ার্ড বাঁ দিক থেকে শট নেন। কিন্তু এবারও বাংলাদেশের ত্রাতা আসিফ। গোলবারে ঝাপিয়ে পড়ে বাংলাদেশকে সেভ করেন ভারত ম্যাচের নায়ক।

বিরতির আগে প্রথমার্ধে বেশ কয়েকবারই নেপালের আক্রমণ বৃথা করে দেয় বাংলাদেশ। বাংলাদেশের এগিয়ে যাওয়া সুযোগ আসে প্রধমার্ধের ইনজুরি সময়ে।

প্রথমার্ধের শেষ বাঁশি বাজার আগ মুহূর্তে ফ্রি কিক পায় বাংলাদেশ। এই ফ্রি কিক থেকেই দুর্দান্ত শটে নেপালের জাল খুঁজে নেন বাংলাদেশের মিরাজুল। তাতে এগিয়ে যাওয়ার স্বস্তি নিয়ে বিরতিতে যায় বাংলাদেশ।

এসএম