tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ৩০ ডিসেম্বর ২০২২, ১১:৩৯ এএম

আমি আবার নির্বাচন করতে যাচ্ছি, আ’লীগের প্রার্থী হতে চান হিরো আলম


10

বাংলাদেশের আলোচিত-সমালোচিত সামাজিক যোগাযোগ মাধ্যমের পরিচিত মুখ প্রভাবশালী আশরাফুল আলম ওরফে হিরো আলম বগুড়া-৪(কাহালু-নন্দীগ্রাম) আসনের আসন্ন উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হওয়ার আশা ব্যক্ত করেছেন।


সম্প্রতি বিএনপির সংসদ সদস্য মোশাররফ হোসেনের পদত্যাগের পর আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। এই আসনে এরই মধ্যে উপ-নির্বাচনের তফসিলও ঘোষণা করা হয়েছে।

বুধবার (২৮ ডিসেম্বর) দুপুরে বিষয়টি নিশ্চিত করে সামাজিক যোগাযোগ মাধ্যমে হিরো আলম জানান, ‘তফসিল ঘোষণা হয়েছে। আমি আবার নির্বাচন করতে যাচ্ছি।

হিরো আলম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের জন্য যারা কাজ করছেন তাদের সুযোগ দিচ্ছেন। তাই আমিও উপ-নির্বাচনে আওয়ামী লীগের নৌকার প্রার্থী হতে চাই। এরই মধ্যে আওয়ামী লীগের কয়েকজন নেতার সঙ্গে কথা বলেছি। তাদের সঙ্গে যোগাযোগ রাখছি। আশা করছি নৌকার নমিনেশন পাবো বলেও জানান তিনি।

তিনি আরও বলেন, যদি আমাকে নৌকা প্রতীক দেওয়া হয় তাহলে নির্বাচন করব। যদি সুযোগ না হয় তাহলে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনের প্রস্তুতি নেব।

আশরাফুল আলম ওরফে হিরো আলম জাতীয় পার্টির সহযোগী সংগঠন জাতীয় সাংস্কৃতিক পার্টির সাবেক কেন্দ্রীয় কমিটির সদস্য ছিলেন বলেও জানা যায়।

প্রসঙ্গত, ২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের জন্য জাতীয় পার্টির মনোনয়ন চেয়েও পাননি। পার্টির কেন্দ্রীয় দপ্তর থেকে মনোনয়নপত্র উত্তোলন করেও সিরিয়ালে দুই নম্বরে ছিলেন।

স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন কর্মকর্তার কাছে মনোনয়ন দাখিল করেও যাচাই-বাছাইয়ে দুই দফায় মনোনয়ন বাতিল হয়।

পরে হাইকোর্টে গিয়ে প্রার্থিতা ফিরে পান। ব্যাপক আলোচনা ও সমালোচনার মাঝেই একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিয়ে স্বতন্ত্র প্রার্থী (সিংহ প্রতীকে) হিসেবে অংশ নিয়েও হেরে যান হিরো আলম।

এন