tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৩ জানুয়ারী ২০২৪, ২০:৩৭ পিএম

আওয়ামী লীগের ডামি নির্বাচন দেশবাসী প্রত্যাখ্যান করেছে :অধ্যাপক মুজিবুর রহমান


Prof_Mujib

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর (ভারপ্রাপ্ত) অধ্যাপক মুজিবুর রহমান বলেছেন, ৭ জানুয়ারি আওয়ামী লীগের ডামি নির্বাচন দেশবাসী প্রত্যাখ্যান করেছে। তামাশার নির্বাচন দেশ বিদেশে ঘৃণিত হয়েছে।


সোমবার (২২ জানুয়ারি) সন্ধ্যায় বাংলাদেশ জামায়াতে ইসলামী কক্সবাজার জেলা শাখার সহযোগী সদস্য সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, পাতানো ডামি নির্বাচনে কোথাও ভোটের লাইন দেখা যায়নি। তবুও নির্লজ্জভাবে ৪১ শতাংশ ভোট পড়েছে বলে দাবি করেছে ফ্যাসিস্ট আওয়ামী সরকার।

তিনি আরও বলেন, এ সরকার মানুষের ভোটের অধিকার, ভাতের অধিকার কেড়ে নিয়েছে। চলাফেরার স্বাধীনতা ক্ষতিগ্রস্ত করেছে। কোথাও সুবিচার নেই। অসৎ নেতৃত্বের পরিবর্তন করতে হবে। দ্বীন প্রতিষ্ঠার আন্দোলনের কর্মীদেরকেই আল্লাহ সবচেয়ে ভালোবাসেন। কাজেই জীবনের সর্বক্ষেত্রে নিজেকে দ্বীনের জন্য উৎসর্গ করতে হবে। সহযোগী সদস্যদের দৃষ্টি আকর্ষণ করে অধ্যাপক মুজিবুর রহমান বলেন, নিজের সন্তানদের কুরআন শিক্ষা দিন। বসতবাড়িকে কুরআনের বাড়িতে পরিণত করুন। তাহলেই সার্থকতা আসবে।

আমীরে জামায়াত বলেন, আল্লাহর বিধান অনুযায়ী যারা রাষ্ট্র চালায় না, কুরআনে তাদেরকে কাফির; জালিম, ফাসিক হিসেবে আখ্যায়িত করা হয়েছে। ইসলাম পূর্ণাঙ্গ জীবন বিধান। জান্নাত পেতে জীবনের প্রতিটি ক্ষেত্রে ইসলাম মানতে হবে।

কক্সবাজার জেলা আমীর অধ্যক্ষ মাওলানা নূর আহমদ আনোয়ারীর সভাপতিত্বে জেলা সেক্রেটারি এ্যাডভোকেট ফরিদ উদ্দিন ফারুকীর সঞ্চালনায় সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সহকারী সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি জনাব হামিদুর রহমান আযাদ।

জনাব হামিদুর রহমান আযাদ বলেন, দেশ এখন গভীর সংকট ও চক্রান্তে নিমজ্জিত। গেল ৭ জানুয়ারি গণতন্ত্রকে কবর দেওয়া হয়েছে। দেশকে উগ্র, চরম, সেক্যুলার রাষ্ট্র বানাতে একটি দেশ ভূমিকা রেখেছে। তার ক্রীড়নক হিসেবে কাজ করছে আওয়ামী লীগ। তারা ইসলাম ও ইসলামী আন্দোলনকে ধ্বংস করতে মহাপরিকল্পনা হাতে নিয়েছে।

তিনি আরও বলেন, আওয়ামী সরকার দেশের শিক্ষা ব্যবস্থা ধ্বংস করে ভবিষ্যৎ প্রজন্মকে অন্ধকারের দিকে ঠেলে দিয়েছে। দেশে আদর্শিক ও রাজনৈতিক সংকট চরম আকার ধারণ করেছে। বাংলাদেশকে ভারতের পূর্ণাঙ্গ অঙ্গরাজ্য করতে আয়োজন সম্পন্ন করেছে আওয়ামী লীগ। এই অবস্থা থেকে উত্তরণে দেশপ্রেমিক জনতাকে আরো শক্তিশালী ও সুসংগঠিত হতে হবে।

সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য দেন সহকারী সেক্রেটারি জেনারেল ও চট্টগ্রাম মহানগরী আমীর মোহাম্মদ শাহজাহান ও কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য উপাধ্যক্ষ মুহাম্মাদ আবদুর রব। সম্মেলনে জেলা জামায়াতের নায়েবে আমীর মুফতি মাওলানা মুহাম্মদ হাবীব উল্লাহ, জেলা সহকারী সেক্রেটারি অধ্যাপক আবু তাহের চৌধুরী, জাহেদুল ইসলাম, জেলা যুব ও ক্রিড়া সেক্রেটারি হেদায়েত উল্লাহ ও শহর আমীর আব্দুল্লাহ আল ফারুখ। সমাপনী বক্তব্যে জেলা আমীর অধ্যক্ষ মাওলানা নূর আহমদ আনোয়ারী বলেন, রাজনৈতিক আকাশের কালো মেঘ কেটে যাবে। দেশের মাটিতে ইসলাম প্রতিষ্ঠার পথ খুবই সন্নিকটে। চূড়ান্ত সফলতা পেতে আমাদের প্রস্তুতি গ্রহণ করতে হবে।

প্রেস বিজ্ঞপ্তি