tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০৮ মার্চ ২০২৩, ১৭:৪৭ পিএম

গুলিস্তানে বিস্ফোরণে হতাহতের ঘটনায় জামায়াতের শোক


অধ্যাপক মুজিবুর রহমান

রাজধানীর গুলিস্তানে সিদ্দিক বাজারে একটি ভবনে মারাত্মক বিস্ফোরণের ঘটনায় ২০ জন লোক নিহত ও শতাধিক লোক আহত হওয়ার ঘটনায় শোক প্রকাশ করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমির ও সাবেক সংসদ সদস্য অধ্যাপক মুজিবুর রহমান।


বুধবার (৮ মার্চ) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ শোক জানান।

বিবৃতিতে অধ্যাপক মুজিবুর রহমান বলেন, মঙ্গলবার বিকেলে রাজধানী ঢাকার গুলিস্তানে সিদ্দিক বাজারস্থ একটি ভবনে এক মারাত্মক বিস্ফোরণের ঘটনা ঘটে। এই ভয়াবহ বিস্ফোরণে এ পর্যন্ত ২০ জন লোক নিহত ও শতাধিক লোক গুরুতরভাবে আহত হয়েছেন। আহতদের অবস্থা খুবই গুরুতর। বিস্ফোরণের ভয়াবহতা এত বেশি ছিল যে মুহূর্তেই স্তব্ধ হয়ে যায় পুরো এলাকা। বাসযাত্রী থেকে শুরু করে পথচারী পর্যন্ত আশেপাশে থাকা অনেকেই হতাহত হয়েছেন।

তিনি বলেন, মর্মান্তিক এই বিস্ফোরণের ঘটনায় যারা নিহত হয়েছেন আমি তাদের প্রতি গভীর শোক প্রকাশ করছি এবং তাদের শোকসন্তপ্ত পরিবার-পরিজনের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি। মহান রাব্বুল আলামীনের কাছে দোয়া করছি- তিনি যেন তাদেরকে শহীদের মর্যাদা দান করেন। যারা মারাত্মকভাবে আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন আমি মহান আল্লাহ তাআলার কাছে তাদের দ্রুত সুস্থতা কামনা করছি।

তিনি বলেন, এই ভয়াবহ বিস্ফোরণ ঘটনার কারণ উদঘাটন করে যথাযথ ব্যবস্থা গ্রহণ, নিহতদের পরিবারগুলোকে উপযুক্ত ক্ষতিপূরণ প্রদান এবং এই ভয়বহ ঘটনায় যারা গুরুতর আহত হয়েছেন তাদের প্রয়োজনীয় চিকিৎসাসেবা নিশ্চিত করার জন্য আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি।

এমআই