tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ২৪ অগাস্ট ২০২৪, ১০:০০ এএম

মুমিনুলের সোজা কথা, খেলাটা এখন আমাদের হাতে


image-842092-1724471034

রাওয়ালপিন্ডি টেস্টের তৃতীয় দিনশেষে পাকিস্তানের বিপক্ষে এখনো ১৩২ রানে পিছিয়ে বাংলাদেশ। পাকিস্তানের ৪৪৮ রানের জবাবে বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ৩১৬ রান।


তবে আশার কথা— উইকেটে রয়েছেন দুই সেট ব্যাটার মুশফিকুর রহিম ও লিটন দাস। দুজনেই ফিফটি হাঁকিয়েছেন এরই মধ্যে। হাতে রয়েছে আরও ৫ উইকেট। তাই দারুণ কিছুর স্বপ্নই দেখছে সফরকারী বাংলাদেশ। দিনশেষে সংবাদ সম্মেলনে আসা মুমিনুল হকও জানিয়েছেন সে কথায়।

বাংলাদেশকে শক্ত অবস্থানে নিয়ে যাওয়ার পথে অভিজ্ঞ মুশফিকের প্রশংসা করে মুমিনুল বলেন, ‘মুশফিক ভাই আসলে খুব ডেডিকেটেড পারসন। আমি যদি কিছু একটা বলতে যাই, সেটা কম হয়ে যাবে। তার খেলার যে ধরন, আমাদের খেলার ধরন থেকে অনেক ভিন্ন।

প্রতিটা বল এত যত্ন নিয়ে খেলে, বোঝা যায় যে অনেক টেস্ট ম্যাচ খেলেছে। তিনি খেলাটাকে সাজিয়ে রাখেন।’

সাদমানের উইকেটের পর মুশফিকের খেলা গুছিয়ে নেওয়া নিয়ে মুমিনুল বলেন, ‘শেষের দিকে একটা সময় কিন্তু আমার উইকেট, সাদমানের (ইসলাম) উইকেট পড়ে গেল। খেলাটা কিন্তু সেখান থেকে সুন্দর করে সে সাজিয়ে নিয়েছে।

সে আসার পর সাদমান কিন্তু খেলাটা দ্রুত এগিয়ে নিয়েছে (এক্সিলারেট করসে)। নিশ্চয়ই ভালো কিছু বলেছে হয়তো। মুশফিক ভাইয়ের ভূমিকাটা অনেক গুরুত্বপূর্ণ ছিল।’

শেষ বিকালে নাসিম শাহর এক ওভারে ১৮ রান তুলে ফিফটি আদায় করে নিয়েছেন লিটন দাস। আর ওই এক ওভারেই যে ম্যাচটা বাংলাদেশের হাতের মুঠোয় চলে এসেছে সেটিও জানান মুমিনুল।

বলেন, ‘লিটন দাস একজন ক্ল্যাসিক্যাল ব্যাটার, এটা সবাই জানে। এক ওভারেই সে পার্থক্য গড়ে দিয়েছে, বিশেষ করে নাসিম শাহর ওভার (১৮ রান নেওয়া)। এর ফলে খেলাটা আমাদের হাতে চলে এসেছে।’

এসএম