tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৭ এপ্রিল ২০২৪, ২১:৫৩ পিএম

ঢাকা মহানগরী দক্ষিণের শতাধিক স্পটে জামায়াতের খাবার পানি ও স্যালাইন বিতরণ


Phto 27 April 2024 (1)

বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের উদ্যোগে শনিবার ২৭ এপ্রিল রাজধানীর গেন্ডারিয়া, খিলগাঁও, পল্টন, সবুজবাগ, শাহজাহানপুর, মতিঝিল, নিউমার্কেট, কলাবাগান, চকবাজার, ওয়ারী, কদমতলী, যাত্রাবাড়ী, ডেমরা সহ শতাধিক স্থানে তৃষ্ণার্ত পথচারী ও শ্রমজীবী মানুষের মাঝে সুপেয় পানি ও স্যালাইন বিতরণ করা হয়েছে।


গেন্ডারিয়ায় পানি ও স্যালাইন বিতরণঃ বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের গেন্ডারিয়া উত্তর থানার উদ্যোগে আজ ২৭ এপ্রিল রাজধানীতে পথচারী ও শ্রমজীবী মানুষের মাঝে সুপেয় খাবার পানি, স্যালাইন বিতরণ করা হয়েছে। কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি মুহাম্মদ কামাল হোসাইন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই পানি ও স্যালাইন বিতরণ করেন। এসময় গেন্ডারিয়া উত্তর থানা আমীর সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

কলাবাগান এলাকায় পানি বিতরণঃ বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের চলমান কর্মসূচীর অংশ হিসেবে কলাবাগান পূর্ব থানার উদ্যোগে রাজধানীর হাতিরপুল, ইস্টার্ন প্লাজা ও কারওয়ান বাজার এলাকায় তীব্র গরমে রিক্সা ও সি এন জি চালক, পথচারী, ফুটপাতের ব্যবসায়ী সহ সাধারণ মানুষের মাঝে ঠান্ডা পানি ও স্যালাইন বিতরণ করা হয়। থানা সেক্রেটারি বিশিষ্ট আইনজীবী এড.আব্দুল বারী নেতৃত্বে এই কার্যক্রম উপস্থিত ছিলেন, থানার কর্মপরিষদ সদস্যগণ, বিভিন্ন বিভাগের দায়িত্বশীল নেতৃবৃন্দ।

যাত্রাবাড়ীতে পানি বিতরণঃ বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের যাত্রাবাড়ী উত্তর থানার ৪৯ নং দক্ষিণ ওয়ার্ডে উদ্যোগে তীব্র তাপদাহে রিকশা শ্রমিকদের মাঝে খাবার স্যালাইন ও ঠান্ডা পানি বিতরণ করা হয়।

কদমতলীতে পানি ও স্যলাইন বিতরণঃ বাংলাদেশ জামায়াতে ইসলামী কদমতলী থানার উদ্যোগে আজ শনিবার খাবার পানি ও স্যালাইন বিতরণ করা হয়েছে। মহানগরীর মজলিশে শুরা সদস্য ও কদমতলী থানা আমীর মীর বাহার আমিরুল ইসলামের নেতৃত্বে আরো উপস্থিত ছিলেন মহানগরীর মজলিশে শুরা সদস্য থানা সেক্রেটারী মুহাম্মদ জুনাইদ ও কর্মপরিষদ সদস্য ও ওয়ার্ড দায়িত্বশীলবৃন্দ।

শাহজাহানপুর এলাকায় পানি বিতরণঃ বাংলাদেশ জামায়াতে ইসলামী শাহজাহানপুর পশ্চিম থানার উদ্যোগে থানা আমীর মোঃ গিয়াস উদ্দীনের নেতৃত্বে মালিবাগ এলাকায় শ্রমজীবী ও সাধারণ পথচারীদের মাঝে বোতলজাত বিশুদ্ধ পানি ও স্যালাইনের প্যাকেট বিতরণ করা হয়। এসময় আরও উপস্থিত ছিলেন থানা সেক্রেটারী মোঃ ইব্রাহীম খলীল মহসীনসহ থানা ও ওয়ার্ডের বিভিন্ন নেতৃবৃন্দ। অপরদিকে মহানগরী মজলিশে শূরা সদস্য ও থানা আমীর এম শরিফুল ইসলামের নেতৃত্বে শাহজাহানপুর পূর্ব থানার উদ্যোগে রাজারবাগ, আমতলা সহ বিভিন্ন স্পটে শ্রমজীবী মানুষের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ অনুষ্ঠিত হয়। এসময় আরও উপস্থিত ছিলে মহানগরী মজলিশে শূরা সদস্য ও থানা সেক্রেটারি মু. সারোয়ার হোসেনসহ থানার কর্মপরিষদ সদস্যবৃন্দ।

যাত্রাবাড়ীতে পানি ও স্যালাইন বিতরণঃ যাত্রাবাড়ী উত্তর থানার উদ্যোগে আজ শনিবার রাজধানীতে শ্রমজীবি ও পথচারীদের মাঝে শীতল পানি ও স্যালাইন বিতরণ করা হয়। কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য ড. মোবারক হোসাইনের নেতৃত্বে এই পানি ও স্যালাইন বিতরণ করা হয়েছে। এসময় আরও উপস্থিত ছিলেন থানা আমীর, সেক্রেটারি সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

মতিঝিলে খাবার পানি ও স্যালাইন বিতরণঃ বাংলাদেশ জামায়াতে ইসলামী মতিঝিল পূর্ব থানার উদ্যোগে ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য ও জোন পরিচালক সৈয়দ সিরাজুল হকের নেতৃত্বে কমলাপুর স্টেশন এলাকায় শ্রমজীবী মানুষের মাজে গণসংযোগ, বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ করা হয়েছে। এসময় আরও উপস্থিত ছিলেন থানা আমীর নুর মোহাম্মদ, থানা সেক্রেটারি খলিলুর রহমান সহ থানা ও ওয়ার্ডের দায়িত্বশীল বৃন্দ। অপরদিকে মতিঝিল দক্ষিণ থানার উদ্যোগে দৈনিক বাংলা, ফকিরাপুল সহ বিভিন্ন স্পটে মেহনতি শ্রমজীবী ও পথচারী মানুষের মাঝে সুপেয় পানি ও খাবার স্যালাইন বিতরণ করা হয়। মহানগরী মজলিশে শূরার সদস্য ও মতিঝিল দক্ষিণ থানার আমীর মাওলানা মুতাছিম বিল্লাহর নেতৃত্বে আরও উপস্থিত ছিলেন থানা সেক্রেটারীর ইমাম হোসেন সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

পল্টনে সুপেয় পানি ও স্যালাইন বিতরণঃ বাংলাদেশ জামায়াতে ইসলামী পল্টন দক্ষিণ থানার কাকরাইল ওয়ার্ডের উদ্যোগে রাজধানীর বিজয়নগর এলাকায় আজ ২৭ এপ্রিল শনিবার পথচারী ও জনসাধারণের মাঝে সুপেয় পানি বিতরণ করা হয়েছে। ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সমাজকল্যাণ সম্পাদক ও পল্টন দক্ষিণ থানা আমীর শাহীন আহমদ খানের নেতৃত্বে এসময় আরও উপস্থিত ছিলেন আনোয়ার হোসেন, মোহাম্মাদ আল-আমীন রাসেল, মোশাররফ হোসেন, আজিমুল হোসেন, জালাল আহমেদ রুমি, আমিনুর রহমান, এমদাদুল হক সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

খিলগাঁও এ খাবার পানি ও স্যালাইন বিতরণঃ বাংলাদেশ জামায়াতে ইসলামী খিলগাঁও পশ্চিম থানার উদ্যোগে খিলগাঁও রেলগেইট এলাকায় শ্রমজীবী মানুষের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ অনুষ্ঠিত হয়। বিশুদ্ধ পানি বিতরণ কর্মসূচীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য, মহানগরী কর্মপরিষদ সদস্য ও সবুজবাগ-মুগদা জোন পরিচালক মোঃ শামসুর রহমান। মহানগরী মজলিশে শূরা সদস্য খিলগাঁও পশ্চিম থানা আমীর আবদুল্লাহ আল আমিন এর সার্বিক তত্ত্বাবধানে পরিচালিত প্রায় চার শতাধিক মানুষের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরন কর্মসূচীতে আরো উপস্থিত ছিলেন মহানগরী মজলিশে শূরা সদস্য ও খিলগাঁও পশ্চিম থানা সেক্রেটারী মোঃ আবু মুয়াজ, থানা কর্মপরিষদ সদস্য শাহ মোহাম্মদ সিদ্দিকুল ইসলাম, মোঃ বাহার উদ্দিন সহ থানা ও ওয়ার্ড দায়িত্বশীলবৃন্দ।

সবুজবাগ এলাকায় পানি বিতরণঃ বাংলাদেশ জামায়াতে ইসলামী সবুজবাগ পূর্ব থানার উদ্যোগে দক্ষিণগাঁও দাসপাড়া বাজার এলাকায় পথচারী ও শ্রমজীবী মানুষের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ অনুষ্ঠিত হয়। ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শূরা সদস্য এবং সবুজবাগ পূর্ব থানা আমীর জনাব শেখ আবু নূর মোহাম্মদ এর নেতৃত্বে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরন কর্মসূচীতে আরো উপস্থিত ছিলেন থানা কর্মপরিষদ সদস্য আবু তাসিন, মোঃ মোস্তফা, মাওলানা আব্দুল মতিন সহ থানা ও ওয়ার্ড দায়িত্বশীলবৃন্দ।

প্রেস বিজ্ঞপ্তি//এমএইচ