tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০৯ জানুয়ারী ২০২৩, ১৯:৫৩ পিএম

অনেক চাপ আসবে, তবে শক্ত থাকতে হবে: সেলিমা রহমান


গ

বিএনপি নেতাকর্মীদের উদ্দেশে দলটির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান বলেছেন, আমাদের সামনে আরও কঠিন সময় আসবে, সেই কঠিন সময়ে আমাদের শক্তভাবে থাকতে হবে। আমরা জানি ভয়-ভীতিসহ বিভিন্ন চাপ আমাদের ওপর আসবে। কিন্তু এ চাপ উপেক্ষা করে আমাদের শক্ত থাকতে হবে।


তিনি বলেছেন, আপনারা শক্ত রয়েছেন এজন্যই বিএনপির পেছনে কোটি কোটি মানুষ দাঁড়িয়ে রয়েছে। তারা বিশ্বাস করে একমাত্র খালেদা জিয়া ও তারেক রহমান দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে পারবে, মানুষের অধিকার ফিরিয়ে আনতে পারবে।

সোমবার (৯ জানুয়ারি) বিকেলে নয়াপল্টন ভাসানী ভবনে এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। বিএনপি ঘোষিত আন্দোলনের ১০দফা ও রাষ্ট্রকাঠামো মেরামতের ২৭ দফা রূপরেখা ব্যাখ্যা ও বিশ্লেষণ শীর্ষক আলোচনা সভার আয়োজন করে ঢাকা জেলা বিএনপি।

সরকার বিএনপিকে কর্মসূচি পালনে বাধা দিচ্ছে অভিযোগ করে সেলিমা রহমান বলেন, তারা বিএনপিকে এতোটাই ভয় পাচ্ছে যে কর্মসূচি পালন করলে জনগণ একত্রিত হয়ে যাবে। বাংলাদেশের জনগণ আজ বিএনপির সঙ্গে, তারা বিশ্বাস করে খালেদা জিয়া যদি আরেকবার দেশে গণতন্ত্র ফিরেয়ে আনতে পারে, তারা তাদের অধিকার ফিরে পাবে। মানুষ বিশ্বাস করে বিএনপি সুদিন ফিরিয়ে দিতে পারে। দেশকে অন্ধকার গহ্বর থেকে আলোর পথে আনতে পারবে।

তিনি বলেন, বিএনপির প্রায় ছয় শতাধিক নেতাকর্মীকে গুম করেছে সরকার। গত কয়েক মাসে প্রায় ১০ হাজার নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। তারপরও বিভিন্ন কর্মসূচি পালন করতে গেলে বাধা দিচ্ছে।

তিনি আরও বলেন, গতকাল (রোববার) কুষ্টিয়া আমাদের একজন নেত্রী ফরিদা ছাত্রদল ও যুবদলের নেতাকর্মী নিয়ে লিফলেট বিলি করেছিলেন। প্রশাসন কী পরিমাণে ভয় পেয়েছে যে- আজ তার বাড়ি অবরুদ্ধ করে রেখেছে। যেন তিনি বের হতে না পারেন, লিফলেট বিতরণ করতে না পারে।

সেলিমা রহমান বলেন, এখন আমাদের কাজ হবে, ১০ দফা ও রাষ্ট্রকাঠামো মেরামতের ২৭ দফা রূপরেখা মানুষের কাছে তুলে ধরা। বিশেষ করে শিক্ষিত সমাজ, প্রশাসন, সিভিল সোসাইটি, পেশাজীবী সমাজের কাছে প্রচার করতে হবে। গণতন্ত্রের জন্য লড়াই করতে হবে। কোনোভাবে পেছনে ফিরে যাওয়া যাবে না।

সভায় সভাপতিত্ব করেন ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরী। এসময় ঢাকা জেলা বিএনপির নেতারা বক্তব্য রাখেন।

এমআই