tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১৮ জুন ২০২৩, ১৬:৫২ পিএম

আল্লাহর বিধানকে সমাজ ও রাষ্ট্রে প্রতিষ্ঠার প্রচেষ্টা চালাতে হবে: বুলবুল


Photo Press N Bulbul (DCS 18 June 2023)

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর মু. নূরুল ইসলাম বুলবুল বলেছেন, একজন সুস্থ সবল মানুষ হিসেবে আমাদেরকে আল্লাহর প্রত্যেকটি নেয়ামতকে অনুধাবন করে তাঁর শুকরিয়া আদায় করতে হবে। আল্লাহর দেওয়া বিধানকে সমাজ ও রাষ্ট্রে প্রতিষ্ঠা করার প্রচেষ্টা চালাতে হবে।


রবিবার (১৮ জুন) চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ১১নং ওয়ার্ড, ৮নং ওয়ার্ড এবং সদর উপজেলার দেবীনগর ইউনিয়নের ২০জন শারীরিক প্রতিবন্ধীর মাঝে হুইল চেয়ার উপহার প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

নূরুল ইসলাম বুলবুল বলেন, আজকে চাঁপাইনবাবগঞ্জের কিছু সংখ্যক শারীরিক প্রতিবন্ধী ভাই-বোনদের কাছে হুইল চেয়ার উপহার প্রদান করতে পেরে মহান আল্লাহ রাব্বুল আলামীনের কাছে শুকরিয়া আদায় করছি। একইসাথে আমরা যারা স্বাভাবিক হাত-পা ও শরীরের গঠন পরিপূর্ণভাবে পেয়েছি তারা মহান রবের কাছে কৃতজ্ঞতা জানাচ্ছি আলহামদুলিল্লাহ। আল্লাহ চাইলেই তো অন্যদের মতো আমাদেরকেও প্রতিবন্ধী করে তৈরি করতে পারতেন। অথচ মহান রব আমাদেরকে দয়া করে সুস্থ স্বাভাবিকভাবে চলাফেরার সুযোগ করে দিয়েছেন। আমাদেরকে সৃষ্টির সেরা জীব মানুষ হিসেবে তৈরি করেছেন। সেই রাব্বুল আলামীনের জন্য আমাদেরকে মস্তক অবনত করে সিজদাহ তে পড়ে থাকা উচিৎ। কিন্তু আমাদের দূর্ভাগ্য যে, এতো নেয়ামত পাওয়ার পরেও আমরা অনেকেই আল্লাহর পরিপূর্ণ গোলাম হিসেবে জীবনযাপন করতে চাই না। আমরা সমাজ ও রাষ্ট্রে ইসলামী অনুশাসন মানতে চাইনা। আল্লাহর সন্তুষ্টি অর্জনের পরিবর্তে ব্যক্তিগত পছন্দ মতো আমরা জীবন যাপন করতে চাই। আজকে আমাদের সামনে কতগুলো প্রতিবন্ধী ভাই-বোন আছেন তাদের মতো যদি আপনার আমার অবস্থা হতো তাহলে আমরা কতই না কষ্টে দিনাতিপাত করতাম।

তিনি বলেন, সমাজের অসহায়, অবহেলিত প্রত্যেক মানুষের জন্য রাষ্ট্রের একটা দায়বদ্ধতা রয়েছে। এসব মানুষ একটু ভালো থাকার চিন্তায় রাষ্ট্র ও সমাজের বিত্তশালীদের দিকে চেয়ে থাকে। যে সকল পরিবারের প্রতিবন্ধী ও শারীরিকভাবে অক্ষম সদস্য রয়েছে সেই সকল পরিবারে রাষ্ট্রীয় বরাদ্দ দেওয়ার জন্য আমি সরকারের কাছে জোর দাবী জানাচ্ছি একইসাথে সমাজের বিত্তবানদেরকে সহযোগিতার হাত নিয়ে তাদের পাশে থাকার আহবান জানাচ্ছি।

তিনি আরও বলেন, সামাজিক দায়বদ্ধতা থেকেই আজ আমরা বাংলাদেশ জামায়াতে ইসলামীর পক্ষ থেকে চাপাই-নবাবগঞ্জের এসকল মানুষের পাশে দাঁড়িয়েছি। বাংলাদেশ জামায়াতে ইসলামী মানবতার কল্যাণে ছুটে চলা প্রত্যয় দীপ্ত একটি কাফেলা। আমরা মানুষের কল্যাণের জন্য ন্যায় ও ইনসাফ ভিত্তিক একটি সুখী সমাজ ও রাষ্ট্র বিনির্মাণের স্বপ্ন দেখি। আমরা আল্লাহর সন্তুষ্টি অর্জনের জন্য এসব কর্মসূচী পালন করি। পূর্ণাঙ্গ জীবন ব্যবস্থা হিসেবে মানুষের সকল সমস্যার সমাধান দিতে পারে শুধুমাত্র ইসলাম। ফলে ইসলামের সুমহান আদর্শের ভিত্তিতে জনগণের প্রকৃত মুক্তির জন্য এদেশে জামায়াতে ইসলামী কাজ করে যাচ্ছে। দ্বীন বিজয়ের এই কাফেলা যেন আরও মানবতার সেবায় অগ্রগামী হতে পারে তার জন্য আমরা দোয়া চাই। দল-মত, ধর্ম-বর্ণ নির্বিশেষে জামায়াত দেশের মানুষের জন্য কাজ করে যাচ্ছে। চাঁপাইনবাবগঞ্জ সহ পুরো বাংলাদেশের জনগণের পাশে আমরা ছিলাম, আছি এবং ভবিষ্যতেও থাকবো ইনশাআল্লাহ। দেশের মানুষের কল্যাণে জামায়াত কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ।

এসময় আরও উপস্থিত ছিলেন জামায়াতে ইসলামীর চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার আমীর আবুল হাসান, পৌর সেক্রেটারি মাওলানা মোক্তার হোসেন, সদর উপজেলা সেক্রেটারি মো. গোলাম কবির, পৌরসভার ১১নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল হাই, ১১নং ওয়ার্ড সভাপতি আজিজুল হক, দেবীনগর ইউনিয়ন সভাপতি সফিকুল ইসলাম ও সেক্রেটারি মোহাম্মদ বাচ্চু সহ স্থানীয় ব্যক্তিবর্গ।

এমআই