tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ২১ অক্টোবর ২০২২, ১৪:২৮ পিএম

ক্যারিবীয়দের বিদায় : সুপার টুয়েলভে আইরিশরা


631

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্বে নিজেদের শেষ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৯ উইকেটে হারিয়ে সুপার টুয়েলভে উঠলো আয়ারল্যান্ড।


হোবার্টের বেলেরিভ ওভালে আজ শুক্রবার (২১ অক্টোবর) টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন উইন্ডিজ অধিনায়ক নিকলাস পুরান। দলে এসেছিল একটি পরিবর্তন, ব্রেন্ডন কিংকে ফেরানো হয় একাদশে। ওদিকে আইরিশ একাদশ অবশ্য ছিল অপরিবর্তিতই।

ক্যারিবীয়দের দেওয়া ১৪৭ রানের টার্গেটে খেলতে নেমে ১৫ বল হাতে থাকতেই জয়ের বন্দরে পৌঁছে গেছে আইরিশরা।

ব্যাট করতে নেমে অ্যান্ডি বালবির্নি আর পল স্টারলিংয়ের ওপেনিং জুটিতেই ম্যাচ বের করে নেয় আয়ারল্যান্ড। ৪৫ বলে তারা গড়েন ৭৩ রানের জুটি।

পাওয়ারপ্লের পর বিদায় নেন বালবার্নি। ৩টি করে ছক্কা আর চারে তিনি করেন ২৩ বলে ৩৭। তাতে অবশ্য আইরিশদের জয়ের পথটা বন্ধুর হয়নি একটুও! পল স্টার্লিং তার স্বাভাবিক খেলাটাই ধরে রেখেছিলেন শেষ পর্যন্ত। উইকেটরক্ষক ব্যাটার লরকান টাকার ৩৫ বলে ৪৫ রান করে যোগ্য সঙ্গ দিয়ে গেছেন তাকে। শেষমেশ ৯ উইকেটের জয়টাও তুলে নেয় দলটি। তাতেই বিদায়ঘণ্টা বেজে যায় দুইবারের চ্যাম্পিয়ন উইন্ডিজের, আয়ারল্যান্ড চলে যায় সুপার টুয়েলভে।

'বি' গ্রুপে দুই জয় নিয়ে বর্তমানে এক নম্বরে অবস্থান করছে আইরিশরা। আজকের দিনের দ্বিতীয় ম্যাচে জিম্বাবুয়ে ও স্কটল্যান্ড ম্যাচের পরই নির্ধারণ হবে পল স্টার্লিংরা সুপার টুয়েলভে কাদের বিপক্ষে খেলবে।

আয়ারল্যান্ড একাদশ
পল স্টার্লিং, অ্যান্ড্রু বালবার্নি (অধিনায়ক), লরকান টাকার (উইকেটরক্ষক), হ্যারি টেক্টর, কার্টিস ক্যাম্পফার, জর্জ ডকরেল, গ্যারেথ ডেলানি, মার্ক অ্যাডায়ার, সিমি সিং, ব্যারি ম্যাকার্থি, জশুয়া লিটল।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ
কাইল মায়ার্স, জনসন চার্লস, এভিন লুইস, ব্রেন্ডন কিং, নিকোলাস পুরান (অধিনায়ক/উইকেটরক্ষক), রোভম্যান পাওয়েল, জেসন হোল্ডার, আকিল হোসেইন, ওডেন স্মিথ, আলজারি জোসেফ, ওবেদ ম্যাককয়।

এন