tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
আন্তর্জাতিক প্রকাশনার সময়: ২১ ফেব্রুয়ারি ২০২২, ১৩:৪২ পিএম

ইউক্রেন উত্তেজনা, বৈঠকে বসছে বাইডেন-পুতিন


বাইডেন-পুতিন

ইউক্রেন সঙ্কট নিয়ে আলোচনা করতে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে শীর্ষ বৈঠকে বসবেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসির প্রতিবেদনে এ তথ্য পাওয়া যায়।


আন্তর্জাতিক ডেস্ক: ইউক্রেন সঙ্কট নিয়ে আলোচনা করতে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে শীর্ষ বৈঠকে বসবেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসির প্রতিবেদনে এ তথ্য পাওয়া যায়।

হোয়াইট হাউসের বরাতে এ প্রতিবেদনে বলা হয়, রাশিয়া তার প্রতিবেশী দেশটিতে আগ্রাসন না চালালেই কেবল ফ্রান্সের প্রস্তাবিত এ বৈঠকটি অনুষ্ঠিত হবে। বৈঠকে কয়েক দশকের মধ্যে ইউরোপের সবচেয়ে নাজুক নিরাপত্তা সঙ্কটের একটি সম্ভাব্য কূটনৈতিক সমাধান নিয়ে প্রস্তাব আসতে পারে।

প্রতিবেদনে আরও বলা হয়, ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ এবং পুতিনের মধ্যে দুটি টেলিফোন কলে মোট প্রায় তিন ঘণ্টা কথা হওয়ার পর ফ্রান্সের প্রেসিডেন্টের দপ্তর বৈঠকের প্রস্তাবটি ঘোষণা করে।

এদিকে স্থানীয় সময় সোমবার সকালে বাইডেনের সঙ্গে ১৫ মিনিট ধরে কথা বলার পর ম্যাক্রোঁ মস্কোর দ্বিতীয়বারের মতো পুতিনের সঙ্গে কথা বলেছেন।

ম্যাক্রোঁর দপ্তর জানায়, সম্ভাব্য এ শীর্ষ বৈঠকের বিস্তারিত আগামী বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিনকেনের সঙ্গে রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভের বৈঠকে আলোচিত হবে।

এইচএন