tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ২১ ফেব্রুয়ারি ২০২২, ১২:০৪ পিএম

মার্চে বাংলাদেশ সফরে আসছে আর্জেন্টিনা


argentina

বাংলাদেশ কাবাডি ফেডারেশন এবারের আসরের জন্য আর্জেন্টিনাসহ ১২টি দেশকে আমন্ত্রণ জানিয়েছে। আগামী ৫-১৮ মার্চ বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টের তারিখ নির্ধারণ করা হয়েছে। আমন্ত্রণে বেশ কয়েকটি দেশ সাড়া দিয়েছে বলে জানা গেছে।


গত বছরের মার্চে প্রথম বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টে অংশ নিয়েছিল পাঁচ দেশ- বাংলাদেশ, কেনিয়া, পোল্যান্ড, শ্রীলংকা ও নেপাল।

এবারের আসরের জন্য আর্জেন্টিনাসহ ১২টি দেশকে আমন্ত্রণ জানিয়েছে বাংলাদেশ কাবাডি ফেডারেশন।

আগামী ৫-১৮ মার্চ বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টের তারিখ নির্ধারণ করা হয়েছে। আমন্ত্রণে বেশ কয়েকটি দেশ সাড়া দিয়েছে বলে জানা গেছে।

বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক এবং বাংলাদেশ পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান বলেছেন, ‘আমরা নেপাল, শ্রীলংকা, ইরান, কোরিয়া, কেনিয়া, পোল্যান্ড, আর্জেন্টিনা, মালয়েশিয়া, ইংল্যান্ড, ইরাক, মিশর, জাপান, মালয়েশিয়া ও থাইল্যান্ডকে আমন্ত্রণ জানিয়েছি।

বেশ কয়েকটি দেশ ইতিমধ্যে অংশগ্রহণের নিশ্চয়তা দিয়েছে। সাড়া না দেওয়া দেশের মধ্যে রয়েছে জাপান, মালয়েশিয়া, থাইল্যান্ড। করোনার কারণে জাপান ও থাইল্যান্ড আসবে না বলে জানিয়ে দিয়েছে। মালয়েশিয়া দল তাদের সরকারের অনুমতি পায়নি।’

জানা গেছে, বাংলাদেশে আসতে ইচ্ছুক আর্জেন্টিনা দল। তারা মৌখিকভাবে সম্মতি জানিয়েছে। তবে খরচ বহনে স্পন্সর ফাইনাল করতে পারেনি তারা এখনও। যে কারণে শতভাগ নিশ্চয়তা আসেনি দলটি থেকে।

গত আসরের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বাংলাদেশ। ফাইনালে কেনিয়াকে হারিয়ে লাল-সবুজের প্রতিনিধিরা।

এইচএন