tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
অপরাধ প্রকাশনার সময়: ০৬ মার্চ ২০২২, ২১:০২ পিএম

দোকানির বাড়ি থেকে ৮০০ লিটার তেল উদ্ধার


তেল

মুদি দোকানদার জুয়েলের দোকানে নেই বোতলজাত সয়াবিন তেল। ক্রেতা গেলেই তেল নেই। এত বড় দোকানে তেল নেই? বিষয়টি ক্রেতাদের মনে সন্দেহ তৈরি করে। পরে তারা গোপনে জানতে পারে জুয়েলের বাড়িতে বিপুল পরিমাণ তেল মজুত রয়েছে।


খবর পেয়ে অভিযান চালায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তারা। অভিযানে ওই মুদিদোকানদারের বাড়িতে মেলে ৮০০ লিটার সয়াবিন তেল।

ঘটনাটি ঘটেছে রাজশাহী মহনগরীর হাদির মোড় এলাকার। রোববার (৬ মার্চ) দুপুরে অভিযান চালিয়ে ৮০০ লিটার বোতলজাত সয়াবিন তেল উদ্ধার করা হয়। এই ঘটনায় ওই জুয়েলের ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে বলে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান আল মারুফ জানিয়েছেন।

তিনি বলেন, স্থানীয়দের তথ্যের ভিত্তিতে শাহাবুদ্দিন স্টোরের মালিক জুয়েলের বাড়িতে অভিযান চালানো হয়। সেখানে ৮০০ লিটার বোতলজাত সয়াবিন তেল পাওয়া গেছে। ওই দোকানদার কৃত্রিম সংকট সৃষ্টির অপচেষ্টা চালিয়েছেন। এ কারণে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তাৎক্ষণিকভাবে জরিমানার অর্থ আদায় করে মামলাটি নিস্পত্তি করা হয়েছে। আগামী দুই দিনের মধ্যে মজুত করা তেল খোলা বাজারে বিক্রি করবেন বলে ওই দোকানদার মুচলেকা দিয়েছেন।

উল্লেখ্য, রাজশাহী নগরীতে ভোজ্য তেলের ঘাটতি নেই। পর্যাপ্ত সরবরাহ রয়েছে। তা সত্ত্বেও কিছু অসাধু ব্যবসায়ী অবৈধ মজুত গড়ে কৃত্রিম সংকট তৈরির চেষ্টা করছেন বলে তথ্য দিয়েছে রাজশাহী বিভাগীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

এমআই