tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১৯ মে ২০২৩, ১৮:৫০ পিএম

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সভা অনুষ্ঠিত


জামায়াত

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদের এক সভা ভারপ্রাপ্ত আমির ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে।


শুক্রবার (১৯ মে) অনুষ্ঠিত ওই সভায় জামায়াতের কেন্দ্রীয় নেতৃবৃন্দকে বারবার কারা ফটক থেকে গ্রেফতারের তীব্র নিন্দা এবং কারাগারে আটক সকল নেতাকর্মীর নিঃশর্ত মুক্তির দাবি জানিয়ে নিম্নোক্ত প্রস্তাব গৃহীত হয়।

ওই প্রস্তাবে বলা হয়েছে, ‘বাংলাদেশ জামায়াতে ইসলামী গভীর উদ্বেগের সাথে লক্ষ্য করছে যে, আমিরে জামায়াত ডা. শফিকুর রহমানকে গত বছর ১২ ডিসেম্বর তার নিজ বাসা থেকে গ্রেফতার করা হয়। নায়েবে আমির ও সাবেক এমপি মাওলানা আ ন ম শামসুল ইসলাম, সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার, সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও সাবেক এমপি জনাব শাহজাহান চৌধুরীকে দুই বছরেরও অধিক সময় ধরে কারাগারে আটক রাখা হয়েছে। উচ্চ আদালত থেকে জামিন লাভের পর মুক্তি লাভের পূর্ব মুহূর্তে বারবার তাদেরকে জেলগেট থেকে গ্রেফতার করা হচ্ছে।

উচ্চ আদালতের নির্দেশনা রয়েছে যে কেউ উচ্চ আদালত থেকে জামিন পেলে কারাগারে আটক থাকাবস্থায় তাকে অন্য মামলায় গ্রেফতার দেখানো যাবে না। কিন্তু সরকার জামায়াত নেতৃবৃন্দকে বারবার গ্রেফতার করে উচ্চ আদালতের নির্দেশকে অবজ্ঞা করছে। বিষয়টি উচ্চ আদালতের নজরে আনা সত্ত্বেও কোনো প্রতিকার হচ্ছে না। এটা মানবাধিকারের চরম লঙ্ঘন।

সরকার দেশের সংবিধান, আইনের শাসন ও ন্যায় বিচারকে তছনছ করে দিচ্ছে। এটি সরকারের চরম বাড়াবাড়ি ছাড়া আর কিছু নয়। আদালতের নির্দেশ লঙ্ঘনের মাধ্যমে সরকার অব্যাহতভাবে আদালত অবমাননা করে দেশকে বিচারহীনতার দিকে নিয়ে যাচ্ছ। এটা কারো জন্য মঙ্গলজনক হবে না।

সকল হয়রানি ও বাড়াবাড়ি বন্ধ করে অবিলম্বে আমিরে জামায়াত ডা: শফিকুর রহমান, নায়েব আমির মাওলানা আ ন ম শামসুল ইসলাম, সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার, সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমির জনাব সেলিম উদ্দিন, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য জনাব শাহজাহান চৌধুরী এবং কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও সিরাজগঞ্জ জেলা আমির অধ্যক্ষ মাওলানা শাহীনূর আলমসহ সকল নেতৃবৃন্দকে নিঃশর্ত মুক্তি দেয়ার জন্য বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সরকারের প্রতি আহ্বান জানাচ্ছে।’ প্রেস বিজ্ঞপ্তি

এমআই