tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ৩০ ডিসেম্বর ২০২৩, ১৬:১০ পিএম

গণমানুষের কল্যাণ ও মুক্তি জামায়াতের মূলনীতি : ড.রেজাউল করিম


রেজাউল

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম বলেছেন, যেখানেই কোন সমস্যা দেখা দেয়, সেখানেই জামায়াত এসে হাজির হয়ে বিপন্ন মানুষের সমস্যা সমাধানে সাধ্যমত চেষ্টা করে। গণমানুষের কল্যাণ ও মুক্তিই জামায়াতের রাজনীতির মূলনীতি।জামায়াত একটি গণমুখী ও কল্যাণকামী সংগঠন হিসাবে দলমত, ধর্ম, বর্ণ ও গোত্র নির্বিশেষে সকল মানুষের কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে ।


শনিবার (৩০)ডিসেম্বর) রাজধানীর একটি মিলনায়তনে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের শিল্পাঞ্চল থানা আয়োজিত স্থানীয় শীতার্ত মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ড.রেজাউল করিম বলেন, গণমানুষের কল্যাণ ও মুক্তিই জামায়াতের রাজনীতির মূলনীতি। তাই মূলত, জামায়াতের ভূমিকা অনেকটা ফায়ার সার্ভিসের মত। সেখানেই আগুন লাগে সেখানেই যেমন ফায়ার সার্ভিস কর্মীরা হাজির হোন; ঠিক তেমনিভাবে দেশ ও জাতির যেকোন দুর্যোগকালীন সময়ে জামায়াত পালন করে অতন্ত্র প্রহরীর ভূমিকা। তাই দেশকে সুখী, সমৃদ্ধ ও কল্যাণ রাষ্ট্রে পরিণত করতে হলে সকলকে জামায়াতের পতাকাতলে ঐক্যবদ্ধ হতে হবে। তিনি বিপন্ন ও দুর্দশাগ্রস্ত মানুষের কল্যাণে সমাজের বিত্তবান মানুষেকে এগিয়ে আসার আহবান জানান।

তিনি বলেন, জামায়াতে ইসলামী গণমানুষের সংগঠন। দেশ ও জাতিকে সুখী, সমৃদ্ধ ও আত্মনির্ভরশীল হিসাবে গড়ে তুলতে জামায়াত সাধ্যমত কাজ করে যাচ্ছে। আমরা এখানে আমীরে জামায়াতের পক্ষ থেকে শীতার্ত মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ করছি। এটা কোন অনুগ্রহ নয় বরং হক্কুল ইবাদের অংশ। আল্লাহ রাব্বুল আলামীন হক্কুল ইবাদের ওপর বিশেষ গুরুত্ব দিয়েছেন।

সে জন্য মানুষের সকল সমস্যা সমাধান করার দায়িত্ব আপনার-আমার সকলের। আর প্রত্যেক মুমিন একে অপরের ভাই। জামায়াত সে অনুভূতি নিয়েই আর্ত-মানবতার কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। গণমানুষের জন্য জামায়াতের এই কল্যাণকামীতা আগামী দিনেও অব্যাহত

থাকবে।

মো.আলাউদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য হেমায়েত হোসাইন এবং ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য ও প্রচার-মিডিয়া সম্পাদক মু. আতাউর রহমান। উপস্থিত

ছিলেন থানা সেক্রেটারি নূর উদ্দীন জাহিদ ও থানা কর্মপরিষদ সদস্য আসাদুজ্জামান প্রমূখ।

প্রেস বিজ্ঞপ্তি