tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৯ জুন ২০২৪, ১৬:০০ পিএম

লাগামহীন মূল্যস্ফীতির কারণে জনজীবন দূর্বিষহ হয়ে উঠেছে : মূসা


845830_185

দেশ ও জাতিকে ক্ষুধা, দারিদ্র, অপশাসন-দুঃশাসন মুক্ত করা না গেলে ঈদকে সর্বজনীন ও অর্থবহ করে তোলা সম্ভব হবে না বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহাগনরী উত্তরের নায়েবে আমীর আব্দুর রহমান মূসা।


শনিবার (২৯জুন) রাজধানীর একটি মিলনায়তনে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের উত্তর খান পশ্চিম থানা আয়োজিত ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আব্দুর রহমান মূসা বলেন, ক্ষমতাসীনদের স্বেচ্ছাচারিতা ও অহমিকার কারণে দেশ এখন গভীর সঙ্কটে নিপতিত হয়েছে। অভ্যন্তরীণ ও বৈদেশিক বাণিজ্যে চরম অচলাবস্থার সৃষ্টি হয়েছে। ভাটির টান পড়েছে রেমিট্যান্স প্রবাহেও। ফলে দেশে তীব্র অর্থনৈতিক সঙ্কট সৃষ্টি হয়েছে। ব্যাংকগুলোতে চলছে লাগামহীন তারল্য সঙ্কট। ডলার সঙ্কটও সকল সময়ের রেকর্ড ভঙ্গ করেছে। লাগামহীন মূল্যস্ফীতির কারণে জনজীবন ইতোমধ্যেই দূর্বিষহ হয়ে উঠেছে। সাধারণ মানুষ দৈনন্দিন জীবন চালাতেই রীতিমত হিমসিম খাচ্ছেন। এমতাবস্থায় এবারের ঈদ সবার জন্য আনন্দঘন হয়ে ওঠেনি। তাই আগামী দিনের ঈদকে অর্থবহ করতে হলে দেশকে ইসলামী কল্যাণ রাষ্ট্রে পরিণত করার কোনো বিকল্প নেই। তিনি সেই স্বপ্নের সমাজ প্রতিষ্ঠায় সকলকে রাজপথে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

তিনি বলেন, ইসলাম একটি পরিপূর্ণ জীবন বিধান। মানবজীবনের এমন কোনো সমস্যা নেই যে সমস্যার সমাধান ইসলামে নেই। তাই আর্ত-মানবতার মুক্তির জন্য সকলকে ইসলামের পতাকাতলে ঐক্যবদ্ধ হতে হবে। ন্যায়-ইনসাফেরভিত্তিতে দেশেকে ইসলামী কল্যাণ রাষ্ট্রে পরিণত করার মধ্যেই রয়েছে মানুষের ইহকালীন কল্যাণ ও পরকালীন মুক্তি। অন্যথায় মানুষের অধিকার প্রতিষ্ঠা করা সম্ভব হবে না।

থানা আমির হাসনাইন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও উত্তরা পূর্ব জোনের পরিচালক মো. জামাল উদ্দিন। উপস্থিত ছিলেন উত্তর খান পূর্ব থানার আমীর মোঃ ইসরাইল হোসেন, থানা সেক্রেটারী নিজাম উদ্দিন, থানা কর্মপরিষদ সদস্য আব্দুর রহমান, মোঃ কোরবান আলী ও আওলাদ হোসেনসহ স্থানীয় নেতৃবৃন্দ।

প্রেস বিজ্ঞপ্তি